প্রিন্ট করুন প্রিন্ট করুন

গ্যালাক্সি নোটে থাকবে এলজি ব্যাটারি

 

শেয়ার বিজ ডেস্ক: গ্যালাক্সি নোট ৭ এর ব্যর্থতার পর স্মার্টফোনটির জন্য ব্যাটারি সরবরাহ করতে এলজি লিমিটেডের সঙ্গে আলোচনা করছে স্যামসাং ইলেকট্রনিকস। খবর রয়টার্স

এর আগে স্যামসাং এসডি আই আর চীনের অ্যামপেরেক্স থেকে গ্যালাক্সির জন্য ব্যাটারি নিয়েছিল বিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা স্যামসাং ইলেকট্রনিকস।

স্যামসাংয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, এ চুক্তির সম্ভাবনা প্রায় ৯০ শতাংশ, যার মাধ্যমে স্যামসাং এলজি কেম থেকে ব্যাটারি নিতে পারে।

এলজি কেম-এর মুখপাত্র এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি। স্যামসাং ইলেকট্রনিকসের পক্ষ থেকেও  তাৎক্ষণিক কোনো মন্তব্য জানানো হয়নি।

এলজি কেম বর্তমানে তাদের অধিভুক্ত এলজি এবং যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান অ্যাপল ইনকরপোরেটেডের জন্য ফোনের ব্যাটারি বানাচ্ছে বলে জানিয়েছেন বিশ্লেষকরা।

এর আগে ব্যাটারিতে আগুন এবং বিস্ফোরণের কারণে বাজার থেকে নোট ৭ তুলে নেওয়ার ঘোষণা দেয় স্যামসাং। ফোন পরিবর্তনের সুযোগ দেওয়ায় যুক্তরাষ্ট্রের ৯৩ শতাংশ গ্রাহক ডিভাইসটি ফেরত দিয়েছেন। কিন্তু  বেশ কিছু ঝুঁকিপূর্ণ ডিভাইস এখনও গ্রাহকের কাছে রয়েছে। কিছু গ্রাহক এখনও ডিভাইসটি ব্যবহার করছেন। এসব ঝুঁকিপূর্ণ নোট ৭ থেকে কোনো রকম দুর্ঘটনা এড়াতে ডিভাইসটিতে আপডেট আনার কথা জানিয়েছে স্যামসাং।