কোম্পানি সংবাদ পুঁজিবাজার

গ্রামীণফোনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকমিউনিকেশন খাতের প্রতিষ্ঠান গ্রামীণফোন লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, আগামী ১৯ এপ্রিল বেলা ২টা ৩৫ মিনিটে কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২১ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ সর্বশেষ ১৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। এর আগে অন্তর্বর্তীকালীন ১৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। অর্থাৎ আলোচিত হিসাববছরের জন্য মোট ২৭৫ শতাংশ লভ্যাংশ দিচ্ছে কোম্পানিটি। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৭ টাকা ৫৪ পয়সা এবং ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৫৯ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২৪ টাকা ৮৬ পয়সা, যা তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২৫ টাকা ৫৬ পয়সা, ২৮ টাকা ৪০ পয়সা ও ৪২ টাকা ৫০ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৯ এপ্রিল বেলা সাড়ে ১০টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

কোম্পানিটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করেছে। চার হাজার কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন এক হাজার ৩৫০ কোটি ৩০ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..