কোম্পানি সংবাদ

গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করল জেনেক্স ইনফোসিস

নিজস্ব প্রতিবেদক: জেনেক্স ইনফোসিস লিমিটেডের পরিচালনা পর্ষদ গ্রামীণফোন লিমিটেডের সঙ্গে একটি চুক্তি অনুমোদন করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, গ্রাহকদের বিস্তৃত পরিসরে হ্যান্ডসেট, হালনাগাদ আনুষঙ্গিক নানা জিনিসপত্র এবং উৎকৃষ্ট মানের পণ্য সরবরাহ করবে কোম্পানিটি। আর গ্রাহকদের সুবিধার্থে বাণিজ্যিকভাবে বিশেষ পরিষেবা চালু করার উদ্দেশ্যে জেনেক্স ইনফোসিসের পরিচালনা পর্ষদ গ্রামীণফোনের সঙ্গে একটি চুক্তি অনুমোদন করেছে। চুক্তি অনুসারে গ্রাহকরা জিপি কেন্দ্রগুলোতে কোম্পানিটির হ্যান্ডসেট কিনতে পারবেন। এর মাধ্যমে কোম্পানিটির আয় বৃদ্ধি পাবে।
এর আগে রবি আজিয়াটার সঙ্গে পাঁচ বছর মেয়াদি একটি চুক্তি অনুমোদন করে জেনেক্স ইনফোসিস লিমিটেডের পরিচালনা পর্ষদ। চুক্তি অনুযায়ী আগামী পাঁচ বছর তথ্য ও প্রযুক্তি খাতের এই কোম্পানিটি রবি আজিয়াটার গ্রাহকদের অফার ও মাল্টি প্লে সেবা প্রদান করবে। কোম্পানিটি আইএসপি লাইসেন্সের মাধ্যমে রবি গ্রাহকদের কাছে অফার এবং মাল্টি প্লে সেবা দেবে। আর এই চুক্তির মাধ্যমে জেনেক্স ইনফোসিসের আয় বাড়বে বলে কোম্পানিটি জানায়।
এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর এক দশমিক ৯৭ শতাংশ বা এক টাকা ২০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ৬২ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৬১ টাকা ৮০ পয়সা। দিনজুড়ে চার লাখ ২৯ হাজার ১৪৫টি শেয়ার মোট ৫৪৯ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি ৬৪ লাখ ৯০ হাজার টাকা। দিনভর শেয়ারদর ৬০ টাকা ৮০ পয়সা থেকে ৬৩ টাকায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর সর্বনি¤œ ৩১ টাকা ৮০ পয়সা থেকে ৬৪ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়।
২০১৯ সালে তালিকাভুক্ত এই কোম্পানিটির ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮১ কোটি ৬০ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৩৬ কোটি ৮৬ লাখ ৩০ হাজার টাকা।
কোম্পানিটির মোট আট কোটি ১৬ লাখ শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৩৪ দশমিক ৪৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক ৩১ দশমিক ৫৬ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে শূন্য দশমিক শূন্য এক শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৩৩ দশমিক ৯৬ শতাংশ শেয়ার রয়েছে। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৪০ দশমিক ৬৬ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ২৬ দশমিক ৭৯।

 

সর্বশেষ..