স্পোর্টস

গ্রুপপর্ব থেকেই সালমাদের বিদায়

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচে ভারতের বিপক্ষে লড়াই করেই হেরেছিল বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দল। কিন্তু গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ছিটেফোঁটাও দেখাতে পারেনি লাল-সবুজ প্রতিনিধিরা। যে কারণে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮৬ রানে হেরেছে বাংলাদেশ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টাইগ্রেসদের এটি সবচেয়ে বড় হারের রেকর্ড। এর আগে ২০১৪ বিশ্বকাপে সিলেটে ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে ৭৯ রানে হার ছিল বাংলাদেশের সবচেয়ে বাজে হারের রেকর্ড। টানা হেরে এ টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকে বিদায়ও নিয়েছে সালমা খাতুনের দল।

গতকাল ক্যানবেরায় অ্যালিসা হিলি ও বেথ মুনির রেকর্ড জুটিতে অস্ট্রেলিয়া তোলে ২০ ওভারে এক উইকেট হারিয়ে ১৮৯ রান। বাংলাদেশের বিপক্ষে এটি সর্বোচ্চ রানের রেকর্ড। পরে টাইগ্রেসরা পারেনি জয়ের সম্ভাবনা জাগাতে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে থমকে যায় ১০৩ রানে।

১৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে গতকাল ২৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। যে কারণে পথ হারায় টিম টাইগার্স। তবে নিগার (১৯) ও ফারজানা (৩৬) চতুর্থ উইকেটে ৪৯ বলে ৫০ রানের জুটি গড়েন। তাতে অন্তত রেকর্ড রানের হার থেকে বাঁচার সম্ভাবনা তৈরি হয়েছিল লাল-সবুজদের। কিন্তু শেষদিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় পারেনি বাংলাদেশ।

এর আগে হিলি (৫৩ বলে ৮৩) ও মুনির (৫৮ বলে ৮১*) ব্যাটে ভর করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে করে এক উইকেটে ১৯০ রান।

আগামী শনিবার নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..