বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর বাজারে জেএমআই

২০২০ সালের গ্লোবাল অটো ডিজেবল (এডি) সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটের কোম্পানিগুলোর তালিকায় উঠে এসেছে বাংলাদেশের জেএমআই সিরিঞ্জের নাম। বৈশ্বিক গবেষণা প্রতিষ্ঠান মার্কেটস অ্যান্ড রিসার্চ ডট বিজ কর্তৃক প্রকাশিত সমন্বিত ও তথ্যনির্ভর একটি গবেষণায় এ তথ্য উল্লেখ করা হয়েছে।

বিশেষ অটো ডিজেবল সিরিঞ্জ বা এডি সিরিঞ্জের মাধ্যমে কভিডের টিকা দেয়া হয়। গত ২১ বছর ধরে সাশ্রয়ী মূল্যে এডি সিরিঞ্জ উৎপাদন করছে জেএমআই। এডি সিরিঞ্জ উৎপাদনকারী দেশের একমাত্র প্রতিষ্ঠান এটি। জেএমআইয়ের কারখানায় উৎপাদিত এডি সিরিঞ্জ দিয়েই দেশে চলমান কভিড ও ইপিআই টিকাদান কর্মসূচি চলছে।

বিশেষ এই সিরিঞ্জটি মাত্র একবার ব্যবহার করা সম্ভব। ব্যবহারের পর সিরিঞ্জটি স্বয়ংক্রিয়ভাবে অকেজো হয় যায়। এই সিরিঞ্জের মাধ্যমে এইডস, গনোরিয়া, হেপাটাইটিস জাতীয় ভাইরাসবাহিত কোনো ভয়ঙ্কর রোগ ছড়ানো সম্ভব নয়। সামনের বছরগুলোতে বিশ্বে এই সিরিঞ্জের চাহিদা আরও বাড়বে বলেও জানানো হয় প্রতিবেদনে।

গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটের বর্তমান অবস্থা, ঝুঁকি ও ভবিষ্যৎ বাজার কেমন হতে পারে তা নিয়ে গবেষণাটি করা হয়েছে। গবেষণায় ২০২০ সালকে ভিত্তি বছর ধরা হয়েছে। পূর্বের প্রাপ্ত তথ্যগুলো বিশ্লেষণ করে ২০২০-২৫ সাল পর্যন্ত গ্লোবাল অটো ডিজেবল সিরিঞ্জ ইনজেক্টর মার্কেটের চালিকাশক্তি, বাধা, মার্কেটের গতিবিধি ও সম্ভাবনার বিষয়গুলো নিয়ে গবেষণা করা হয়েছে। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..