পর্ষদ সভা

গ্ল্যাক্সোস্মিথক্লাইনের পর্ষদ সভা ২৪ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, আগামী ২৪ ফেব্রুয়ারি বিকাল ৫টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৫৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫২ টাকা ৭৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১০৪ টাকা ১১ পয়সা।

এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৫১ শতাংশ বা ৯ টাকা ৪০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ এক হাজার ৮৪১ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল এক হাজার ৮৪৩ টাকা ৩০ পয়সা। দিনজুড়ে সাত হাজার ২৬৪ শেয়ার মোট ৩৭২ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৩৩ লাখ ৪১ হাজার টাকা। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর ১৭ টাকা থেকে এক হাজার ৯৪৩ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে।

এর আগে ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে, যা তার আগের বছরের চেয়ে ৫০ শতাংশ বেশি। আলোচিত সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৫৫ টাকা ৫৬ পয়সা ও এনএভি ২১৮ টাকা ৩৫ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৫৩ টাকা ৫১ পয়সা ও ২১৪ টাকা ৬৫ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ৬৬ কোটি ৯৩ লাখ টাকা, যা আগের বছর ছিল ৬৪ কোটি ৪৫ লাখ ৫০ হাজার টাকা।

১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। ২০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২ কোটি চার লাখ ৬০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ১১৩ কোটি ৩৬ লাখ ২০ হাজার টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..