স্পোর্টস

ঘরের মাঠে বার্সেলোনার হোঁচট

ক্রীড়া ডেস্ক

আগের ম্যাচে সøাভিয়া প্রাগের বিপক্ষে ভাগ্যের ছোঁয়ায় পার পেয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ফিরতি দেখায় গত পরশু হতাশ করেছে কাতালানরা। একাধিকবার লিওনেল মেসি প্রতিপক্ষের জালের দেখা পাওয়ায় সুযোগ নষ্ট করেন। যে কারণে ঘরের মাঠে দলটির সঙ্গী হয়েছে গোলশূন্য ড্র।

ন্যু-ক্যাম্পে ফলাফলের চেয়ে স্বাগতিক দর্শকরা বেশি কষ্ট পেয়েছেন বার্সেলোনার খেলা দেখে। প্রথমার্ধের শুরুতে স্বাগতিকরা নিজেদের খুঁজে ফিরছিলেন। শেষ পর্যন্ত ম্যাচের ৩৪তম মিনিটে বলার মতো আক্রমণ করে দলটি। মাঝমাঠ থেকে দুর্দান্ত গতিতে বল টেনে এনে শট নেন মেসি। কিন্তু তার সামনে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। এরপর ৪৩ মিনিটে দুবার নিজেদের জাল অক্ষুণœ রাখেন সøাভিয়া গোলরক্ষক।

বিরতির পর দুর্দান্ত খেলে বার্সেলোনা। একাধিকবার গোলের সুযোগও তৈরি করে দলটি। কিন্তু একবারও কাক্সিক্ষত ঠিকানায় বল জড়াতে পারেনি দলটি। ৫৬ মিনিটে শিশুসুলভ ভুল করেন রবার্তো। তিনি যে শট নেন, সেটা আটকে আরেকবার দলকে রক্ষা করেন সøাভিয়া গোলরক্ষক কোলার। এর কিছুক্ষণ পর অবশ্য কাতালানদের উল্লাসে মাতিয়েছিলেন ভিদাল। কিন্তু তার আগেই অফসাইডের ফাঁদে পড়েন মেসি।

শেষদিকে প্রতিপক্ষের জালে বল জড়ানোর দারুণ সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু তার নেওয়া শট আটকে দিয়ে বার্সেলোনাকে ফের গোলবঞ্চিত করেন সøাভিয়া গোলরক্ষক।

এ ড্রয়ে চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২ পয়েন্ট নিয়ে সবার নিচে সøাভিয়া।

সর্বশেষ..