প্রিন্ট করুন প্রিন্ট করুন

চট্টগ্রামে মেট্রোরেল করার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু ঢাকা কেন? চট্টগ্রামে মেট্রোরেল হতে হবে। চট্টগ্রাম এয়ারপোর্ট থেকে রেল স্টেশন পযর্ন্ত মেট্রোরেল হতে হবে। এছাড়া বড় শহর যেখানে আছে, বিমানবন্দর আছে সেখানেও মেট্রোরেল হতে পারে।

আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় তিনি এ নির্দেশ দেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বলেছেন, ঢাকার মতো চট্টগ্রামেও একটি মেট্রোরেল তৈরি করতে। শুধু চট্টগ্রাম না, দেশের বড় বড় শহরে এই ধরনের প্রকল্প হাতে নিতে। তবে এখন শুধু চট্টগ্রামেই মেট্রোরেল করতে বলেছেন। বাকিগুলো পর্যায়ক্রমে হাতে নিতে বলেছেন। তিনি জানান, দ্রুতই চট্টগ্রাম সিটি করপোরেশনের সঙ্গে এ বিষয়ে আলোচনা করা হবে।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) আজকের সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। প্রকল্পগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ১১ হাজার ২১১ কোটি ৪৪ লাখ টাকা। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সভায় প্রধানমন্ত্রী ‘বাংলাদেশ অ্যাট ফিফটি: রিয়েলাইজেশন অব ড্রিমস থ্রো হিউম্যান অ্যান্ড প্যাট্রিওটিক লিডারশিপ’ নামে একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।