প্রিন্ট করুন প্রিন্ট করুন

চট্টগ্রামের ৩৮ স্পটে ফুটওভার ব্রিজ নির্মাণ করবে চসিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:বৃহত্তর চট্টগ্রামের উন্নয়নের পাশাপাশি চসিক নগরীর উন্নয়নে পরিকল্পনা গ্রহণ করেছে। নগরীতে যান চলাচল বৃদ্ধির কারণে রাস্তা পারাপারে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া সড়ক দুর্ঘটনা এড়াতে ৩৮টি স্পট চিহ্নিত করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরীর সঙ্গে চট্টগ্রাম ড্রাইডক লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক মাকসুদ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গতকাল নগর ভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন। মেয়র বলেন, চট্টগ্রাম ড্রাইডক লিমিটেড উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জাহাজ নির্মাণ শিল্পে ভূমিকা পালন করছে।

এ সময় মাকসুদ আলম বলেন, চট্টগ্রাম ড্রাইডক চসিকের উন্নয়ন কাজে অংশীদার হতে আগ্রহী। তিনি চসিক গৃহীত ৩৮টি ফুটওভার ব্রিজ নির্মাণ ও আর্বজনা সংরক্ষণের জন্য গার্বেজ কন্টেইনার তৈরির কথা উল্লেখ করে বলেন, বর্তমানে চট্টগ্রাম ড্রাইডক সিলেট সিটি করপোরেশনকে গার্বেজ কন্টেইনার সরবরাহ করছে। তাই চসিক গৃহীত ফুটওভার ব্রিজ নির্মাণ ও এর সৌন্দর্যবর্ধনের কাজে অংশীদার এবং সিলেট সিটি করপোরেশনকে সরবরাহকৃত গার্বেজ কন্টেইনারের অনুরূপ কন্টেইনার চসিককে সরবরাহের জন্য তারা ইচ্ছুক।

এ সময় চট্টগ্রাম ড্রাইডক লিমিটেডের ক্যাপ্টেন হামিদ ও চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক উপস্থিত ছিলেন।