প্রিন্ট করুন প্রিন্ট করুন

চট্টগ্রাম-কলকাতা রুটে নভোএয়ারের ফ্লাইট চালু

 

শেয়ার বিজ ডেস্ক: দেশের শীর্ষতম বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার অভ্যন্তরীণ রুটে সফলতার সঙ্গে ফ্লাইট পরিচালনার পর চট্টগ্রাম-কলকাতা রুটে ফ্লাইট চালু করলো। বুধবার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে বিমানবন্দরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বুধবার বেলা ২টা ৫০ মিনিটে ৪৯ জন যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নভোএয়ারের প্রথম ফ্লাইট ছেড়ে যায়। খবর বাংলানিউজ।

উদ্বোধনী অনুষ্ঠানে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, পরিচালক হাসিবুর রশিদ, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার মো. রিয়াজুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

মফিজুর রহমান বলেন, চট্টগ্রাম আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এটা বাণিজ্যিক রাজধানী। ব্যবসায়ীক কাজে বিশ্বের বিভিন্ন দেশের মানুষ এখানে যাওয়া-আসা করে। তাই বাণিজ্যিক রাজধানী হিসেবে খ্যাত চট্টগ্রামের গুরুত্ব বিবেচনা করে চট্টগ্রাম-কলকাতা রুটে ফ্লাইট চালু করেছি। তিনি জানান, ২০১৩ সাল থেকে অভ্যন্তরীণ রুট এবং গত বছরের ডিসেম্বর থেকে ইয়াঙ্গুনে ফ্লাইট পরিচালনা করছে। গত ১ ডিসেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা শুরু হয়। চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম রুটে সপ্তাহে তিনদিন ফ্লাইট চলাচল করবে। শনি, সোম ও বুধবার প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে। বিকেল ২টা ৫০ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে কলকাতার স্থানীয় সময় বিকাল ৩টা ৩৫ মিনিটে পৌঁছবে। কলকাতার স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিটে ছেড়ে সন্ধ্যা ৬টা ৫ মিনিটে চট্টগ্রাম পৌঁছবে। সাড়ে ৬টায় চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম রুটে প্রোমোশনাল রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৫৫৫ টাকা। এছাড়া ঢাকা-কলকাতা-ঢাকা রুটে সর্বনিম্ন ভাড়া ৯ হাজার ৯৯৯ টাকা। মঙ্গল, বৃহস্পতি, শুক্র ও রোববার এ রুটে প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।