বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট চালুর দাবি সিসিসিআই’র

শেয়ার বিজ ডেস্ক: দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম-ব্যাংকক রুটে পুনরায় বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু করতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর কাছে দাবি জানিয়েছেন। গত ৫ ডিসেম্বর এক চিঠির মাধ্যমে তিনি এ আহ্বান জানান বলে সিসিসিআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

চিঠিতে তিনি উল্লেখ করেন, ব্যবসা-বাণিজ্য, অবকাঠামোগত সুবিধা ও উন্নত চিকিৎসাসেবা গ্রহণের লক্ষ্যে প্রতি বছর লক্ষাধিক স্থানীয় ব্যবসায়ী, পর্যটক ও চিকিৎসাপ্রত্যাশী থাইল্যান্ডের পর্যটন নগরী চিয়াংমাই ও ব্যাংকক গমন করেন। এক দশক আগেও চট্টগ্রাম থেকে বাংলাদেশ বিমানের চট্টগ্রাম-ব্যাংকক সরাসরি ফ্লাইট চালু ছিল, যা পরবর্তীকালে বন্ধ হয়ে যায়। এক সময় থাই এয়ারওয়েজ ও ফুকেট এয়ারলাইনস নিয়মিতভাবে চট্টগ্রাম বিমানবন্দরের মাধ্যমে ফ্লাইট পরিচালনা করলেও দীর্ঘদিন ধরে তারা এ রুটে কোনো ফ্লাইট পরিচালনা করছে না। কিছুদিন আগে বেসরকারি বিমান রিজেন্ট এয়ারওয়েজ চট্টগ্রাম-ব্যাংকক রুটে সরাসরি ফ্লাইট চালু করেছিল। বর্তমানে তা স্থগিত রয়েছে। ফলে উল্লেখযোগ্যসংখ্যক ব্যবসায়ী, পর্যটক ও চিকিৎসাপ্রার্থী সরাসরি থাইল্যান্ডে যেতে না পারার কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছেন। ফলে অনেকের ব্যবসায়িক কার্যক্রম ও উন্নত চিকিৎসাসেবা গ্রহণ মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। সরাসরি চট্টগ্রাম-ব্যাংকক ফ্লাইট বন্ধ থাকায় ওই রুটে ভ্রমণকারী ব্যবসায়ী, পর্যটক ও রোগীরা চরম বিপাকে পড়েছেন বলে চেম্বার সভাপতি চিঠিতে উল্লেখ করেন।

জরুরি চিকিৎসা প্রত্যাশী, ব্যবসায়ী ও পর্যটকদের থাইল্যান্ড গমনের সুবিধার্থে এবং অর্থনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় চট্টগ্রাম-ব্যাংকক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট পুনরায় চালুর লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য ব্যবসায়ীসহ সমাজের সব স্তরের মানুষের পক্ষ থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..