প্রিন্ট করুন প্রিন্ট করুন

চতুর্থ দিনে রিহ্যাব মেলায় ভিড়

 

শেয়ার বিজ ডেস্ক: রিহ্যাব মেলার চতুর্থ দিনে দেখা গেছে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। ছুটির দিন হওয়ায় অন্য দিনের তুলনায় ক্রেতা সমাগম ছিল বেশি। ‘স্বপ্নীল আবাসন সবুজ দেশ লাল সবুজের বাংলাদেশ’এ স্লোগানকে প্রতিপাদ্য করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে পাঁচ দিনের রিহ্যাব ফেয়ার ২০১৬।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এ মেলার আয়োজন করে। এবারের মেলায় ১৭৫টি স্টল রয়েছে। এবার খোলামেলা পরিবেশে দর্শক-ক্রেতারা বেশি করে যাচাই-বাছাই করার সুযোগ পেয়েছেন। ছোট-বড় সব ধরনের ডেভেলপারই ক্রেতাদের কাছ সাড়া পাচ্ছে।

ক্রেতাদের আকৃষ্ট করতে এবার রিয়েল এস্টেট প্রতিষ্ঠানগুলো মূল্যছাড় দিয়েছে। একই সঙ্গে অনেক প্রতিষ্ঠান নানা ধরনের উপহারও দিয়েছে। মেলায় ক্রেতা-গ্রাহকদের ঋণসুবিধা দিতে গৃহায়ণ খাতে ঋণ প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংক অংশ নেওয়ায় ক্রেতাদের বাড়তি সুবিধা হয়েছে।

মেলায় প্রতিদিন রাত ৯টায় এন্ট্রি টিকিটের ওপর র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয়। প্রথম দিনের র‌্যাফল ড্রয়ের ছয়জন বিজয়ীকে গতকাল পুরস্কার তুলে দেন ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মো. শাকিল কামাল চৌধুরী। প্রথম পুরস্কার একটি এলইডি টিভি, দ্বিতীয় পুরস্কার ফ্রিজ, তৃতীয় পুরস্কার মোবাইল ফোন, চতুর্থ পুরস্কার ট্যাব, পঞ্চম পুরস্কার একটি ইলেকট্রিক ওভেন এবং একটি বিশেষ পুরস্কার কক্সবাজারে হোটেল কক্সটুডেটে দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা। মেলায় ডম-ইনোর শরিফুল ইসলাম রাহিদ বলেন, ‘মেলার সব দর্শক কোথাও যান না যান, একবারের জন্য হলেও ডম-ইনোতে ঢুঁ মারবেনই’।

জনপ্রিয়তার কারণ তুলে ধরে রাহিদ বলেন, ‘সবচেয়ে বড় শক্তি আমাদের কাস্টমার গ্রুপ। কারণ, কাস্টমাররা নিজেরা যেমন বারবার আসেন, তেমনি তাদের রেফারেন্সে অনেক আসেন।’

মেলার ২৫তম এ আয়োজনে থাকছে ১৭৫টি স্টল। মেলায় ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।