Print Date & Time : 30 May 2020 Saturday 12:53 am

চলে গেলেন বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা

প্রকাশ: অগাস্ট ১৬, ২০১৯ সময়- ০৮:১৭ এএম

শোবিজ ডেস্ক: চলে গেলেন ভারতের বর্ষীয়ান অভিনেত্রী বিদ্যা সিনহা। গতকাল বৃহস্পতিবার দুপুরে মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭১ বছর।
ভারতীয় গণমাধ্যম জি নিউজ প্রতিবেদনে জানিয়েছে, গত বৃহস্পতিবার মুম্বাইয়ের জুহুর একটি হাসপাতালে ভর্তি করা হয় বিদ্যা সিনহাকে। ভর্তির সময় তার ফুসফুস ও হƒৎপিণ্ডের বেশ কিছু সমস্যা ছিল বলে জানা যায়। চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
মাত্র ১৮ বছর বয়সে মডেলিং ও অভিনয়ে ক্যারিয়ার শুরু করেন বিদ্যা সিনহা। ‘রজনীগন্ধা’ ও ‘ছোটি সি বাত’ ছবির জন্য তিনি সুপরিচিত। দীর্ঘদিন বিরতির পর সালমান খানের ‘বডিগার্ড’ ছবিতে ফেরেন বর্ষীয়ান এ অভিনয়শিল্পী। একতা কাপুরের ‘কাব্যঞ্জলি’ (২০০৬) ধারাবাহিকে কাজ করে বিদ্যা তুমুল জনপ্রিয় হয়েছিলেন।
১৯৬৮ সালে প্রতিবেশী যুবক ভেঙ্কটেশ্বরন আইয়ারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা। বিয়ের পর এক কন্যাসন্তানকে দত্তক নেন তিনি। ১৯৯৬ সালে মৃত্যু হয় বিদ্যা সিনহার প্রথম স্বামীর। প্রথম পক্ষের স্বামীর মৃত্যুর পর নেতাজি ভীমরাও নামে অন্য এক ব্যক্তিকে বিয়ে করেন বলিউডের এ অভিনেত্রী। কিন্তু ২০০৯ সালে ভীমরাওয়ের বিরুদ্ধে গৃহনির্যাতনের অভিযোগ দায়ের করেন বিদ্যা সিনহা। ফলে দ্বিতীয় বিয়েও বেশিদিন স্থায়ী হয়নি। ভরণপোষণ খরচ বাবদ আদালত বিদ্যাকে মাসে ১০ হাজার রুপি দেওয়ার আদেশ দেন।