সারা বাংলা

চাঁপাইনবাবগঞ্জে জনসংখ্যা দিবস পালিত

প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ শাহ্জাহানপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে জনসংখ্যা দিবস পালন করা হয়েছে। গতকাল শনিবার সকালে জনসংখ্যা বৃদ্ধি রোধ নিয়ে আলোচনা ও মতবিনিময় শেষে জেলা পরিবার পরিকল্পনা অফিসের সঙ্গে সংযুক্ত হয়ে জুম অ্যাপসের মাধ্যমে কর্মকর্তা ও কর্মচারীরা মিটিংয়ে অংশগ্রহণ করেন।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ শাহ্জাহানপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনার উদ্যোগে জনসংখ্যা দিবস পালন করা হয়। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ‘মহামারি কভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর ঘরোয়াভাবে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে জনসংখ্যা দিবস পালন করা হয়েছে।

জেলা পরিবার পরিকল্পনা অফিসের সঙ্গে সংযুক্ত হয়ে জুম অ্যাপসের মাধ্যমে কর্মকর্তা ও কর্মচারীরা মিটিংয়ে অংশগ্রহণ করে। জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. আবদুস সালামের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এজেডএম নুরুল হক।

ভার্চুয়াল আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন, বর্তমান সময়ে কভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে কর্মীদের সুরক্ষিত থেকে মা ও শিশু স্বাস্থ্য, নারী ও কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার নিশ্চিত করার কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিশ্ব জনসংখ্যা দিবসের মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ১০ নং শাহ্জাহানপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক (এফপিআই) মুক্তাদির আলম সেলিম, সাব অ্যাসিস্ট্যান্ট কমিউনিটি মেডিকেল অফিসার কবির আলী, ফার্মাসিস্ট রওশন আরাসহ আর অনেকেই।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..