প্রিন্ট করুন প্রিন্ট করুন

চাঁপাইনবাবগঞ্জে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ : সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন, মহাসড়কে অবৈধযান বন্ধ ও জ্বালানি তেল এবং যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্য হ্রাসসহ ১০ দফা দাবিতে গতকাল বৃহস্পতিবার সকালে থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় পরিবহন ধর্মঘট চলছে। এর ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জেও চলছে দ্বিতীয় দিনের মত পরিবহন ধর্মঘট। এতে চরম ভোগান্তিতে পড়ছে বিভিন্ন গন্তব্যে যাওয়া সাধারণ যাত্রীরা। এদিকে, বাস বন্ধ থাকায় কয়েকগুণ বেশি ভাড়ায় যাত্রী পরিবহন করছে রিকশা ও অটোরিকশাগুলো।

মিল্টন নামে এক যাত্রী বলেন, জেলা বাস টার্মিনালে এসে জানলাম পরিবহন ধর্মঘট। এখন যেকোনো মূল্যে রাজশাহীতে যেতে হবে। কিন্তু যেতে পারব কিনা তা নিয়ে সংশয়ে রয়েছি।

মিদুল নামে আরও এক যাত্রী বলেন, পরিবহন ধর্মঘটের কারণে সড়কে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশাচালকরা ভাড়া নিয়ে নৈরাজ্য শুরু করেছেন। বাধ্য হয়ে দ্বিগুণ বা তার বেশি ভাড়া দিয়ে যেতে হচ্ছে সবাইকে। এতে ভোগান্তিতে পড়েছি আমরা।

এদিকে আগামীকাল ৩রা ডিসেম্বর বিএনপির ডাকা বিভাগীয় সমাবেশ থাকায় এ ধর্মঘট ডেকেছে সরকার অভিযোগ করেন বিএনপি সমাবেশে যোগ দিতে যাওয়া বিএনপি নেতা কর্মীরা। ধর্মঘট দিয়ে ঠেকানো যাবে না বিএনপির বিভাগীয় সমাবেশকে। সমাবেশে পায়ে হেঁটে যাচ্ছে নেতাকর্মীরা।

অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু মোবাইল ফোনে জানান ১০ দফা দাবি আদায়ে ধর্মঘট ডাকা হয়েছে বিএনপির সমাবেশ কে কেন্দ্র করে নয়। তিনি আরও জানান ১০ দফা দাবী আদায় না হওয়া পযন্ত এ ধর্মঘট অব্যহত থাকবে।