প্রিন্ট করুন প্রিন্ট করুন

চাঁপাইনবাবগঞ্জে সাড়ে চার হাজার লিটার সয়াবিন তেল জব্দ

প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বটতলাহাট এলাকার মেসার্স কাজল স্টোরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে সাড়ে চার হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে। সয়াবিন তেল গুদামে অবৈধ মজুত রাখার দায়ে মেসার্স কাজল স্টোরের মালিক কাজলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল বটতলাহাট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল অভিযান চালিয়ে বোতল জাত সয়াবিন তেল জব্দ করে। পরে সাধারণ মানুষের কাছে ন্যায্যমূলে ওইসব তেল বিক্রি করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) সহকারী পরিচালক উসমান গনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, বটতলাহাট এলাকার মেসার্স কাজল

স্টোরে অবৈধ সয়াবিন তেল মজুত রয়েছে। এ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দোকানের গুদাম থেকে সাড়ে চার হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয় এবং ওই প্রতিষ্ঠানের মালিককে অবৈধ তেল মজুতের দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত সয়াবিন তেলগুলো সাধারণ জনগণের মাঝে ন্যায্যমূল্যে ৭৬০ টাকা দরে বিক্রি করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।