প্রিন্ট করুন প্রিন্ট করুন

চারুকলায় পুরস্কার পেলেন বিপাশা

শোবিজ ডেস্ক: অভিনেত্রী-নির্মাতা-নাট্যকার বিপাশা হায়াতের বহুগুণের একটি হলো তিনি চিত্রশিল্পীও। প্রাতিষ্ঠানিক শিক্ষাও শেষ করেছেন এ বিষয়ে।

সাম্প্রতিক সময়ে চিত্রকর্মের জন্য দেশ-বিদেশের নানা পুরস্কারও পাচ্ছেন তিনি। সে তালিকায় এবার এই অভিনেত্রীর থলিতে যোগ হলো আরেকটি আন্তর্জাতিক পুরস্কার। ঢাকায় আয়োজিত গতকাল শুরু হওয়া ১৭তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনীতে পুরস্কৃত হয়েছেন তিনি।

গতকাল সকালে উৎসবের উদ্বোধন শেষে বিপাশাসহ মোট ৯ জনকে এই পুরস্কার দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একমাত্র নারীশিল্পী তিনি। ৯টি পুরস্কারের মধ্যে আটটিই পেয়েছে বাংলাদেশ। অপরটি চিলির।

এদিকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গতকাল সকালে প্রদর্শনী উদ্বোধন হয়। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহণে এ অনন্য প্রদর্শনী চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশসহ বিশ্বের ৫৪টি দেশ এ প্রদর্শনীতে অংশ নিয়েছে।

পুরস্কার প্রাপ্তির খবরে বিপাশা বলেন, ‘ভালো লাগছে শুনে যে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একজন নারীও আছেন। আর সেটা আমি। উৎসবে বিচারকদের মধ্যে বাংলাদেশ থেকে রফিকুন নবী স্যার ছাড়া সবাই বিদেশি। তাদের চোখেও আমার কাজটি পছন্দ হয়েছে, এটাও ভালো লাগার বিষয়।’

মাসব্যাপী এ প্রদর্শনীর পাশাপাশি রয়েছে সেমিনার, পারফরম্যান্স আর্টস প্রদর্শনী, আন্তর্জাতিক আর্ট ক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠান।