প্রিন্ট করুন প্রিন্ট করুন

চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

 

নিজস্ব প্রতিবেদক: ঋণমান অবস্থান (ক্রেডিট রেটিং) সম্পন্ন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। কোম্পানিগুলো হলো রংপুর ফাউন্ড্রি লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, আর্গন ডেনিমস লিমিটেড ও মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড দীর্ঘ মেয়াদে রেটিং পেয়েছে ‘এএএ’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-১’। ৩০ জুন ২০১৬ পর্যন্ত বার্ষিক আর্থিক প্রতিবেদন ও ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত অনিরীক্ষিত প্রতিবেদনের আলোকে এ রেটিং সম্পন্ন হয়েছে।

সিআরআইএসএলের রেটিং অনুযায়ী রংপুর ফাউন্ড্রি লিমিটেড দীর্ঘ মেয়াদে রেটিং পেয়েছে ‘এএ-’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-৩’। ৩০ জুন ২০১৬ পর্যন্ত বার্ষিক আর্থিক প্রতিবেদন ও ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত অনিরীক্ষিত প্রতিবেদনের আলোকে এ রেটিং সম্পন্ন হয়েছে।

সিআরআইএসএলের রেটিং অনুযায়ী আর্গন ডেনিমস লিমিটেড দীর্ঘ মেয়াদে রেটিং পেয়েছে ‘এ+’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-৩’। ৩০ জুন ২০১৬ পর্যন্ত বার্ষিক আর্থিক প্রতিবেদন ও ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত অনিরীক্ষিত প্রতিবেদনের আলোকে এ রেটিং সম্পন্ন হয়েছে।

সিআরআইএসএলের রেটিং অনুযায়ী মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি দীর্ঘ মেয়াদে রেটিং পেয়েছে ‘এ+’ এবং স্বল্প মেয়াদে ‘এআর-২’।

৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত বার্ষিক আর্থিক প্রতিবেদনের আলোকে এ রেটিং সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, ওষুধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।