প্রিন্ট করুন প্রিন্ট করুন

চার কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

 

নিজস্ব প্রতিবেদক: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে চার কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি: আগামী ১৯ জুলাই বিকাল ৪টায় পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ পর্যন্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ  দেয়নি।

ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয়েছে ছয় টাকা ৭৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) তিন টাকা ১৫ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২০ সেপ্টেম্বর সকাল ১০টায়, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ জুলাই।

২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে। কোম্পানিটি সর্বশেষ ২০১৩ সমাপ্ত হিসাববছরে পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল, যা আগের বছরের সমান। এ সময় ইপিএস হয়েছে ৭১ পয়সা এবং এনএভি ১৯ টাকা ২৯ পয়সা।

৪০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১০০ কোটি ৬৭ লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভে ঘাটতির পরিমাণ ৮৬৪ কোটি ৬০ লাখ টাকা।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স : আগামী ১৯ জুলাই বিকাল সাড়ে ৩টায় পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত প্রথম প্রান্তিক ও একই দিন একই সময় ৩০ জুন ২০১৭ পর্যন্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

২০১৪ সালে সমাপ্ত হিসাববছরে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল, যা আগের বছরের দ্বিগুণ। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৭ কোটি ৭৩ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানিটির মোট দুই কোটি ৭৭ লাখ ৩৯ হাজার ১৮১টি শেয়ার রয়েছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি: আগামী ১৮ জুলাই বেলা ৩টায় পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ পর্যন্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স: আগামী ১৭ জুলাইয়ের পরিবর্তে ১৮ জুলাই বেলা সাড়ে ৩টায় পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই দিনের একই সময় কোম্পানিটির ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও পর্যালোচনা করা হবে।