পুঁজিবাজার

চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড ও এপেক্স ফুটওয়্যার লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১০ টাকা ৭৬ পয়সা এবং ৩০ জুন ২০১৯ শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৪৭ টাকা ৩২ পয়সা। আর ওই সময়ে শেয়ারপ্রতি নগদ অর্থ প্রবাহ হয়েছে ১৩ টাকা ৮৭ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৪ নভেম্বর সকাল সাড়ে ৯টায় রাজধানীর ঝিগাতলায় অবস্থিত ইমানুয়েলস কনভেনশন সেন্টারে (সীমান্ত স্কয়ার মার্কেটের ষষ্ঠ তলা) বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ অক্টোবর।
ইস্টার্ন হাউজিং লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে তিন টাকা ৭০ পয়সা এবং ৩০ জুন ২০১৯ শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৬১ টাকা ৩৫ পয়সা। আর ওই সময়ে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে আট টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৪ নভেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর মহাখালী ভিআইপি রোডে অবস্থিত রাওয়া কনভেনশন হলে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ অক্টোবর।
জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ছয় টাকা পাঁচ পয়সা এবং ৩০ জুন ২০১৯ শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৬৮ টাকা ৭৪ পয়সা। আর ওই সময় শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৩৬ টাকা ৩৮ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৩ নভেম্বর বেলা সাড়ে ১১টায় রাজধানীর সিদ্ধেশ্বরী রোডে অবস্থিত স্কাই সিটি হোটেলে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।
এপেক্স ফুটওয়্যার লিমিটেড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১০ টাকা ৯১ পয়সা এবং ৩০ জুন ২০১৯ শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৪৯ টাকা ৮৩ পয়সা। আর ওই সময়ে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৮৬ টাকা ২৯ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১২ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর গুলশান-২-এ অবস্থিত লেকশোর হোটেলে (লা ভিটা হল) এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

সর্বশেষ..