বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

চিটাগং চেম্বারে ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম উদ্বোধন

চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায় নির্বাহীদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ‘এক্সিকিউটিভ লার্নিং প্রজেক্ট ফর চট্টগ্রাম’-এর আওতায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শনিবার ‘ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম’ উদ্বোধন করা হয়। চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে।  চেম্বারের ইনিশিয়েটিভ বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই) এ প্রকল্প বাস্তবায়নে অংশীদার হিসেবে কাজ করবে।

চিটাগং চেম্বার সভাপতি ও বিসিই’র চেয়ারম্যান মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য ও বিসিই’র বোর্ড অব ট্রাস্টি এমএ লতিফ এবং আইবিএ’র পরিচালক প্রফেসর সৈয়দ ফারহাত আনোয়ার।

আইবিএ’র অ্যাসোসিয়েট প্রফেসর ও ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের কো-অর্ডিনেটর প্রফেসর ড. শাকিলা ইয়াসমিন এ কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন এবং বিসিই’র প্রধান নির্বাহী ওয়াসফি তামিম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, চিটাগং চেম্বার ও আইবিএ চমৎকার উদ্যোগ গ্রহণ করেছে, যা একটি দৃষ্টান্তমূলক মাইলফলক। শিক্ষাপ্রতিষ্ঠান এবং বাণিজ্য সংগঠনের মধ্যে পারস্পরিক সহায়তার একটি উৎকৃষ্ট উদাহরণ, যার মাধ্যমে জাতীয় লক্ষ্য অর্জন করা সম্ভব। তিনি সব ধরনের ব্যবস্থাপকদের জন্য সহজে ভর্তিযোগ্য এবং মানসম্পন্ন প্রশিক্ষণের আয়োজনের আহ্বান জানান।

এম. এ. লতিফ বলেন, মিড লেভেল ও টপ লেভেল ম্যানেজমেন্ট ট্রেনিংয়ের লক্ষ্যে চিটাগং চেম্বার ও আইবিএ’র এই কর্মসূচির মাধ্যমে চট্টগ্রামের ব্যবসায়ী প্রতিষ্ঠান অনেক বেশি উপকৃত হবে।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম এ দিনকে চট্টগ্রামের জন্য ঐতিহাসিক দিন উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ কর্তৃপক্ষকে এ যৌথ উদ্যোগ সফল করার জন্য ধন্যবাদ জানান। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..