সারা বাংলা

চিনিকল বন্ধের সিদ্ধান্তের বিরুদ্ধে দর্শনায় মানববন্ধন

প্রতিনিধি, চুয়াডাঙ্গা: দেশের চিনিকলগুলো বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে ও পাঁচ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চুয়াডাঙ্গার কেরু অ্যান্ড কোম্পানি চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও আখচাষি ফেডারেশনের যৌথ উদ্যোগে দর্শনায় মানববন্ধন কর্মসূচি

পালিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

কেরু অ্যান্ড কোম্পানি চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি মাসুদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেনÑসিপিবির চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট শহিদুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ মজনুর রহমান, জেলা পরিষদের সাবেক প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দর্শনা পৌরসভার মেয়র মতিয়ার রহমান, কেরু অ্যান্ড কোম্পানি চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী, আখচাষি ফেডারেশনের সভাপতি আবদুল হান্নান ও সাধারণ সম্পাদক আবদুল বারী প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা পাঁচ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানিয়ে তারা বলেন, চিনিকলে নিয়োজিত শ্রমিক-কর্মচারীদের ৫-৬ মাসের বকেয়া বেতনসহ সব পাওয়নাদি এবং অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের গ্র্যাচুইটির টাকা পরিশোধ, চিনিকল বন্ধের প্রক্রিয়া বাতিল, আসন্ন মাড়াই মৌসুমের আগে যাবতীয় মালামাল সরবরাহ করা হবে, আখ উৎপাদনের স্বার্থে সার, বীজ ও কীটনাশকসহ জরুরি উপকরণগুলো সরবরাহ করতে হবে। এছাড়া আখচাষিদের আখের বকেয়া মূল্য পরিষদ করতে হবে।

তারা আরও বলেন, চিনিকলগুলো বন্ধ করা হলে প্রতি কেজি ৩০০ টাকা দরে কিনতে হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..