দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

চীনকে প্রধানমন্ত্রীর পাঁচ লাখ মাস্ক হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত চীনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে দেওয়া পাঁচ লাখ মাস্কসহ বিভিন্ন স্বাস্থ্যসামগ্রী হস্তান্তর করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের কাছে এসব সামগ্রীর কিছু নমুনা তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, শুভেচ্ছা স্মারক হিসেবে ১০ লাখ হাত মোজা, পাঁচ লাখ মাস্ক, দেড় লাখ ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার শু কাভার এবং আট হাজার গাউন চীনে পাঠানো হচ্ছে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণে প্রাণহানির ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। গত রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের হাতে ওই চিঠি ও স্বাস্থ্যসামগ্রী হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

চিঠি থেকে উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাভাইরাসের আক্রমণে স্বজন হারানো চীনা পরিবারগুলোর প্রতি সমবেদনা প্রধানমন্ত্রী জানিয়েছেন। চীন সরকার কর্তৃক দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের সঠিকভাবে সেবা প্রদানেরও প্রশংসা করেন প্রধানমন্ত্রী। চীন দ্রুত সময়ের মধ্যে এ সংকট কাটিয়ে উঠতে পারবে বলেও আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ »

সর্বশেষ..