প্রিন্ট করুন প্রিন্ট করুন

চুয়াডাঙ্গায় ছাগল পালন ব্যবস্থাপনার বিষয়ে দুদিনের কর্মশালা

প্রতিনিধি, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ছাগল লালন-পালন ব্যবস্থাপনা, প্রজনন কৌশল ও রেকর্ড সংরক্ষণ শীর্ষক পাঁঠা পালনকারীদের দুদিনের প্রশিক্ষণ কার্যক্রম অনুুষ্ঠিত হয়। গত সোমবার চুয়াডাঙ্গায় যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন এবং সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন আলমডাঙ্গা উপজেলার কুমারী ইউনিয়নের ভেটেরিনারি ট্রেনিং ইনিস্টিটিউটের পরিচালক ডা. মো. গোলাম হায়দার।

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ দপ্তরের ট্রেনিং কর্মকর্তা ডা. মো. ওয়াহেদুল ইসলাম। এ প্রশিক্ষণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মাসুম আহমেদ, চুয়াডাঙ্গা ছাগল উন্নয়ন খামারের প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আরমান আলি, চুয়াডাঙ্গা সরকারি মুরগি প্রজনন ও উন্নয়ন খামারের ব্যবস্থাপক মো. মোস্তাফিজুর রহমান ও আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি। 

দুই দিনব্যাপী এ প্রশিক্ষণে চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ, মেহেরপুর ও কুষ্টিয়া জেলার ৪২ প্রশিক্ষণার্থীর উপস্থিতিতে প্রশিক্ষণ দেয়া হয়। গতকাল সনদপত্র বিতরণের মধ্য দিয়ে প্রশিক্ষণ কার্যক্রমের শেষ হয়।