প্রিন্ট করুন প্রিন্ট করুন

চুয়াডাঙ্গায় জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

প্রতিনিধি, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় ৩১ তম আন্তর্জাতিক এবং ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যালয়ের যৌথ আয়োজনে র‌্যালি, আলোচনা সভা ও হুইল চেয়ার বিরতণ করা হয়।

শনিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে “অর্ন্তভূক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমূখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল- মামুন, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা সমাজ কল্যান কমিটির সহ-সভাপতি মুন্সী আলমগীর হান্নান, সিভিল সার্জনের প্রতিনিধি সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান ও জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক সিদ্দিকা সোহেলী রশীদ।

এর আগে জেলা কালেক্টরেট চত্ত্বর থেকে এক বর্ণাঢ়্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে ৬৮ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।