সুশিক্ষা

চুয়েটে ভর্তি পরীক্ষা ১২ অক্টোবর

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের লেভেল-১ স্নাতক (সম্মান) কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে। এতে গ্রুপ ‘ক’-এর (ইঞ্জিনিয়ারিং বিভাগগুলো এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) জন্য ১০ হাজার ৩১ ও গ্রুপ ‘খ’-এর (ইঞ্জিনিয়ারিং বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ও স্থাপত্য বিভাগ) জন্য ৯৪১ প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর বিকালে এসব তথ্য জানানো হয়।
আগামী ১২ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন ‘ক’ বিভাগের সকাল ১০টা থেকে বেলা ১টা ও ‘খ’ বিভাগের মুক্তহস্ত অঙ্কন একই দিন দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।
‘ক’ বিভাগে ১১ হাজার ৬১১ ও ‘খ’ বিভাগে এক হাজার ২৩৭ শিক্ষার্থী আবেদন করেন। তাদের মধ্যে ১০ হাজার ৯৭২ প্রার্থীকে প্রাথমিকভাবে যোগ্য হিসেবে বাছাই করা হয়। এবার ৮৯০ আসনে ১২ বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য একটি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর (উপজাতি) জন্য ১০টিসহ অতিরিক্ত ১১ আসন সংরক্ষিত রয়েছে।ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্যের জন্য student.cuet.ac.bd/admission2019 অথবা  www.cuet.ac.bd/admission   ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

সর্বশেষ..