বিশ্ব সংবাদ

চেক প্রজাতন্ত্রে হাসপাতালে গুলিতে নিহত ৬

শেয়ার বিজ ডেস্ক : চেক প্রজাতন্ত্রের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর অস্ট্রাভার একটি হাসপাতালে এক বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার গোলাগুলির এ ঘটনা ঘটে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জন হামাচেক এ তথ্য জানান। খবর: রয়টার্স।

পুলিশ জানিয়েছে, হাসপাতালটিতে এক হামলাকারীর গুলিতে চারজন নিহত ও দুজন গুরুতর আহত হন। পরে আহত ওই দুজনের মৃত্যু হওয়ায় নিহতের সংখ্যা বেড়ে ছয়ে দাঁড়ায় বলে দেশটির স্বাস্থ্যমন্ত্রী আদাম বোইতেশ চেক রেডিওকে জানান। হামলাকারীর খোঁজে অনুসন্ধান শুরু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

চেক রিপাবলিকে সাধারণত বন্দুক হামলার ঘটনা বিরল। সর্বশেষ ২০১৫ সালে দেশটির একটি রেস্টুরেন্টে এক বন্দুকধারীর  হামলায় আট ব্যক্তি নিহত হয়। পরে ওই হামলাকারী আত্মহত্যা করে। গতকাল দেশটির অস্ট্রাভা শহরে হামলার ঘটনা ঘটেছে। প্যারাগুয়ে থেকে ৩০০ কিলোমিটার ও পোল্যান্ড সীমান্ত থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে অবস্থিত অস্ট্রাভা শহরটি মূলত স্টিলের জন্য বিখ্যাত।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী য় বলেছেন, স্থানীয় সময় সকাল সাতটার পরে অস্ট্রাভা ফ্যাকাল্টি হাসপাতালে গুলির ঘটনা ঘটেছে। স্থানীয় সংবাদমাধ্যম ডিএনইএস ডেউলি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, অস্ট্রাভা হাসপাতালের ট্রমা ওয়ার্ডে এই হামলার ঘটনা ঘটে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..