দিনের খবর

চোরাচালানের কৌশল: যাত্রীর পেটে বাঁধা ছিল ৮২টি স্বর্ণবার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর শরীর তল্লাশি করে ৮২টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) টিম ও কাস্টমস কর্মকর্তারা যৌথভাবে অভিযান চালিয়ে স্বর্ণবার জব্দ করেছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সকালে বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইটে দুবাই থেকে আসা মো. এনামুল হক নামের এক যাত্রী থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। পরে চোরাচালানের দায়ে আটক করা হয়।

বিমানবন্দর সূত্র জানায়, তার পেটের পাশে লুকানো একটি ব্যাগে স্বর্ণের বারগুলো ছিল। গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিমানবন্দরের দায়িত্বে থাকা গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করে। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে সাড়ে ৯ কেজি ওজনের ৮২টি স্বর্ণবার জব্দ করা হয়।

শাহ আমানত বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. মুছা খান সাংবাদিকদের বলেন, যাত্রী এনামুলের বাড়ি কক্সবাজারের চকরিয়া এলাকায়। যার পাসর্পোট নয় ০৭৮৬৭৮১। তিনি আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য।

তিনি বলেন, যাত্রীর পেটের সঙ্গে বেঁধে স্বর্ণের বারগুলো নিয়ে এসেছিল। গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে তল্লাশি করা হয়। তার কাছে ৮২টি স্বর্ণের বার পাওয়া যায়। এনামুল হক নামের ওই যাত্রীকে আটক করা হয়েছে। তার সঙ্গের কার যোগাযোগ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। জব্দ হওয়া স্বর্ণের বাজার মূল্য প্রায় ৫ কোটি ৭০ লাখ টাকা। এই স্বর্ণগুলো ও আটক ব্যক্তির বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..