আজকের পত্রিকা দিনের খবর প্রথম পাতা সারা বাংলা

চোরাবালিতে আটকে পড়া গরু উদ্ধার করলো ফায়ার সার্ভিস

প্রতিনিধি, টাঙ্গাইল: বুধবার সকাল সাড়ে ১০টা, টাঙ্গাইল সদর উপজেলার পৌর এলাকার পূর্ব আদালত পাড়ার কেসো মাদবরের পুকুরের চোরাবালিতে আটকে পড়ে দুটি গরু। সময়ের সাথে সাথে চোরাবালিতে তলিয়ে যেতে থাকে অবলা প্রানী দুটি।

পোষা পশু দুটির এমন অবস্থা দেখে পুকুর পাড়ে মায়া কান্না কাঁদতে থাকে গরু দুটির মালিক শহরের আদি টাঙ্গাইল এলাকার মো. নবীন মিয়া ও মো. জাহাঙ্গীর। তাদের কান্নার শব্দে আশে পাশের অনেক মানুষ পুকুর পাড়ে ভিড় করলেও গরু দুটি উদ্ধারে চোরাবালির ভয়ে এগিয়ে আসেনি কেউ।

ঠিক সেই সময় গরু দুটিকে বাঁচাতে এগিয়ে এলো ফায়ার সার্ভিসের সদস্যরা। জীবনের ঝুঁকি নিয়ে চোরাবালিতে নেমে গরু দুটিকে টেনে তুলে তারা।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, কেসো মাদবরের পুকুরে দুটি বড় গরু চোরাবালিতে আটকা পড়েছে, এমন সংবাদ পেয়ে টাঙ্গাইল ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অত্যন্ত ঝুঁকি নিয়ে প্রায় ১ ঘন্টার চেষ্টায় গরু দুটিকে চোরাবালি থেকে উদ্ধার করে। পরে তাদের মালিকের কাছে হস্তান্তর করা হয়। তিনি আরো বলেন, প্রাণী হোক আর মানুষ হোক, প্রতিটি জীবনকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উদ্ধার করার চেষ্টা করি।

গরু ২টি মালিক মো. জাহাঙ্গীর ও মো. নবীন মিয়া জানান, আমরা অনেক চেষ্টা করেও গরু দুটিকে চোরাবালি থেকে উদ্ধার করতে পারিনি। পরে ফায়ার সার্ভিস কে সংবাদ দিলে দ্রুত তারা গরু দুটি কে চোরাবালি থেকে উদ্ধার করে। আর কিছু সময় গেলে হয়ত্র গরু দুটি ডুবে মারা যেত। ফায়ার সার্ভিসের জন্যই আমরা অনেক টাকার ক্ষতি থেকে রক্ষা পেলাম।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..