প্রিন্ট করুন প্রিন্ট করুন

ছবি শেয়ারের অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করতে উন্নত ফিচার নিয়ে এলো ইমো

নিজস্ব প্রতিবেদক: ব্যবহারকারীদের সুবিধায় বিভিন্ন ব্যবহারকারী-বান্ধব ফিচারের পাশাপাশি ছবি শেয়ার ও ভয়েস মেসেজের জন্য নতুন ফিচার চালু করেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। নতুন ফিচারগুলো ব্যবহারকারীদের অভিজ্ঞতায় উল্লেখযোগ্য পরিবর্তন আনবে বলে আশা করা যাচ্ছে। গত ১৪ ডিসেম্বর থেকে ইমোর আপডেট ভার্সনে ফিচারগুলো ব্যবহার করা যাচ্ছে।
প্রযুক্তি নির্ভরতার এই যুগে স্বাচ্ছন্দ্য ও ভালো মানের ছবি শেয়ার প্রয়োজনীয়তায় পরিণত হয়েছে। দৈনন্দিন জীবনে এসবের চাহিদা সৃষ্টি হয়েছে। তাই, ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা প্রদানে ইমো ছবি শেয়ারিং ফাংশন আপগ্রেড করেছে। ব্যবহারকারীদের ফিডব্যাকের ওপর ভিত্তি করে ইমো ছবি শেয়ারের দু’টি নতুন অপশন যুক্ত করেছে সর্বাধিক ডেফিনিশনের সাথে ‘অরিজিনাল ইমেজ’ এবং মাঝারি ডেফিনিশনের সাথে ‘হাই কোয়ালিটি’। এছাড়াও, ইমো বিদ্যমান ‘ডেটা সেভার’ মোডের জন্য ছবির ডেফিনিশন আরও উন্নত করার পেছনে কাজ করেছে। এখন পর্যন্ত ইমো’র মানের ভিত্তিতে ছবি শেয়ারের ৩টি অপশন রয়েছে।

এছাড়াও, ব্যবহারকারীদের সুবিধার্থে উদ্ভাবনী ভয়েস মেসেজিং রিসিভার ফাংশন নিয়ে আসছে ইমো। ভয়েস মেসেজ চালানোর সময় ইমো ব্যবহারকারীরা ম্যানুয়ালভাবে ‘ইয়ার স্পিকার’ মোড বেছে নিতে পারেন। এই ফিচারের মাধ্যমে যারা অন্যদের সামনে জোরে ভয়েস মেসেজ শুনতে চান না তারা সুবিধা পাবেন। অন্যান্য ফিচারের মধ্যে ভয়েস মেসেজিং ফাংশনটি ইতোমধ্যে ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। ‘ক্লিক টু সেন্ড’ নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি ভয়েস মেসেজ পাঠাতে মাইক্রোফোন বাটনে ক্লিক করে রেকর্ডিং শুরু করতে এবং আরেকটি ক্লিকের মাধ্যমে রেকর্ডিং বন্ধ করতে পারবেন। অর্থাৎ, ভয়েস মেসেজ পাঠাতে ব্যবহারকারীদের মাইক্রোফোন বাটন ধরে রাখতে হবে না, যা তাদের স্বাচ্ছন্দ্য বাড়েবে। ব্যাপক প্রশংসিত হওয়ার সাথে এখন পর্যন্ত ভয়েস মেসেজিং ফাংশন ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

যাত্রার সূচনালগ্ন থেকেই ব্যবহারকারীদের চাহিদাকে প্রাধান্য দিয়ে এসেছে ইমো। এখন, কানেক্টিং ও শেয়ারিংয়ের জন্য বিভিন্ন উন্নত ফিচার চালুর মাধ্যমে উদ্ভাবনীর ধারাবাহিকতা বজায় রাখার পাশাপাশি ব্যবহারকারী-বান্ধব অভিজ্ঞতা প্রদানের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।