সুশিক্ষা

ছাত্রীদের অংশগ্রহণ অনুপ্রেরণাদায়ী

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) তারুণ্যমুখর পরিবেশ সব সময়ই উজ্জীবিত করে। ইডিইউ প্রিমিয়ার লিগে ছাত্রীদের অংশগ্রহণ নারীদের জন্য অনুপ্রেরণাদায়ী। আমাদের ছাত্রীরাই প্রমাণ দিচ্ছে অচলায়তন ভেঙে নারীরা আজ এগিয়ে আসছে প্রতিটি ক্ষেত্রে। প্রতিযোগিতামূলক ইন্ডাস্ট্রিতে ইডিইউ’র ছাত্রীরাও নেতৃত্বে আসীন করবে।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি প্রিমিয়ার ক্রিকেট লিগ সিজন টু’র উদ্বোধনকালে কথাগুলো বলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান। স্পোর্টস ক্লাবের উদ্যোগে দ্বিতীয়বারের মতো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বলেন, ইডিইউ’র শিক্ষার্থীরা সব সময়ই প্রাণোচ্ছল। ক্রিকেট টুর্নামেন্টের মতো আয়োজনগুলো তাদের এ উচ্ছলতা আরও বাড়িয়ে দেয়।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি একঘেয়ে পড়ালেখার পক্ষপাতী নয়। নানা ধরনের কর্মকাণ্ডে নিয়মিত অংশ নেয় আমাদের শিক্ষার্থীরা। ক্লাবগুলোও প্রত্যেক সেমিস্টারে নানা প্রতিযোগিতা ও অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এসব আয়োজনে শিক্ষার্থীদের জন্য আমাদের সহযোগিতার দরজা সবসময় খোলা। আমরা চাই এ আয়োজনগুলোর মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে নেতৃত্বের অভ্যাস গড়ে উঠুক।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পাশাপাশি এ টুর্নামেন্টে অংশ নিয়েছে ছাত্রীরা। ছাত্রদের ৩২টি ও ছাত্রীদের ছয়টি দল পৃথকভাবে অংশ নিয়েছে।

এতে স্পন্সর ছিল আদিলস মেক ওভার, নিউ লুক ও কিষোয়ান। টুর্নামেন্টের সার্বিক তত্তাবধানে ছিল স্পোর্টস ক্লাবের অ্যাডভাইজর জাভেদ আনোয়ার। আহ্বায়ক ছিলেন মেহেদী হাসান পিয়াল ও তার ক্লাবের সদস্যরাও।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..