স্পোর্টস

ছিটকে গেলেন সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক: গত বিশ্বকাপ থেকেই পিঠের চোট বেশ ভোগাচ্ছে সাইফউদ্দিনের। তারপরও এ অলরাউন্ডার ইংল্যান্ডে হয়ে যাওয়া বৈশ্বিক ওই টুর্নামেন্টে খেলেছিলেন ব্যথানাশক ইনজেকশন নিয়ে। পারফর্মও করেন দারুণ। তবে শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে ছিলেন তিনি। ফেরেন ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে। বল হাতে নিজেকে মেলেও ধরেন এ ডানহাতি পেসার। আশা করেছিলেন আসন্ন ভারত সফরেও জ্বলে উঠবেন। কিন্তু না। তা আর হচ্ছে না। পুরোনো সেই চোট তাকে খেলতে দিচ্ছে না প্রতিবেশী দেশটির বিপক্ষে। গতকাল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ব্যাপারটি নিশ্চিত করেছেন।

আফগানিস্তান সিরিজের পর সবাই যখন জাতীয় লিগে নামতে প্রস্তুত হচ্ছেন। তখনই চিকিৎসকদের পরামর্শে সাইফ ছিলেন বিশ্রামে। পরে পরীক্ষার টেবিলে বসেন এ পেসার। করেন পিঠের স্ক্যান। কিন্তু গতকাল রিপোর্ট ভালো না আসায় এ ডানহাতি ছিটকে পড়েন আসন্ন ভারত সফরের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে।  

সাইফের পিঠের চোটটা ভালো অবস্থায় নেই। তাই ভারত সফরের টি-টোয়েন্টি সিরিজে তার বিকল্প ভাবছে টিম ম্যানেজমেন্ট। এমনটাই গতকাল জানিয়েছেন প্রধান নির্বাচক নান্নু, ‘ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তার খেলা হচ্ছে না। এখন ফিজিওর সঙ্গে আলোচনা করে বিস্তারিত জানানো হয়তো সম্ভব হবে।’

ভারত সফরকে সামনে রেখে আগামী ২৫ অক্টোবর থেকে বাংলাদেশ দলের ক্রিকেটারদের অনুশীলন শুরু করার কথা। কিন্তু গতকাল ক্রিকেটাররা বোর্ডের বিপক্ষে বিদ্রোহ শুরু করায় এ সিরিজ অনিশ্চিত হয়ে পড়েছে। 

সর্বশেষ..