প্রিন্ট করুন প্রিন্ট করুন

ছুটি মঞ্জুর, হজ পালন করতে যাচ্ছেন মুশফিক

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ দলে ধর্মপ্রাণ বলেই পরিচিত মুশফিকুর রহিম। খেলা নিয়ে ব্যস্ততা থাকলেও ধর্ম পালনে সব সময়ই এগিয়ে এই তারকা ক্রিকেটার। ইসলাম ধর্মের প্রতি ভালবাসা থেকে এবার হজ করতে যাচ্ছেন তিনি। এটি ইসলাম ধর্মের চতুর্থ স্তম্ভ। পবিত্র হজ পালন করার জন্য তার যাওয়া হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ সফরে।

শ্রীলঙ্কা সিরিজ শেষেই জাতীয় ক্রিকেট দল যাবে ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। সেই সফরে মুশফিককে পাচ্ছে না বাংলাদেশ দল। পবিত্র হজ পালনের জন্য সেই সফর থেকে ছুটি নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

এ বছরের হজ-এর সম্ভাব্য সময় আগামী ৭ থেকে ১২ জুলাই। এই পবিত্র আয়োজনে সামিল হতে সৌদি আরব যাচ্ছেন মুশফিক। হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)কাছে চিঠি দিয়েছেন মুশফিক। বোর্ডের পক্ষ থেকে মুশফিকের ছুটির আবেদন মঞ্জুরও করা হয়েছে। বিসিবির একটি সূত্র এই খবর নিশ্চিত করেছে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের দল গড়তে গিয়ে চাপে বাংলাদেশ ম্যানেজম্যান্ট। চোটের কারণে তাসকিন আহমেদকে টেস্ট সিরিজে পাওয়া নিয়ে আছে শঙ্কা, ছিটকে গিয়েছেন শরিফুল ইসলাম আর নাঈম হাসান। এবার মুশফিকও ছিটকে গেলেন।

আগামী ৫ জুন দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ দল। সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। প্রথম টেস্টের ভেন্যু অ্যান্টিগা। আর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে সেন্ট লুসিয়ায়।

টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ ২, ৩ ও ৭ জুলাই। প্রথম দুই ম্যাচ হবে ডমিনিকায়, শেষ ম্যাচ হবে গায়ানায়। সেখানেই আগামী ১০, ১৩ ও ১৬ জুলাই তিন ওয়ানডে। তারপরই দেশে ফিরবে টাইগাররা।