স্পোর্টস

ছুটি শেষে অনুশীলনে সাকিব

ক্রীড়া প্রতিবেদক: গত ১৯ আগস্ট থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের কন্ডিশনিং ক্যাম্প। কিন্তু সেখানে সাকিব আল হাসান না থাকায় একটি অপূর্ণতা ছিল। গতকাল অবশ্য এ অলরাউন্ডার ছুটি কাটিয়ে ফেরায় সেটি কেটে গেছে। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে পেয়ে সবাই যেন আরও চনমনে হয়ে ওঠেন।
গেল বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন সাকিব আল হাসান। হয়তো সে কারণে ক্লান্তি ভর করেছিল তার ওপর। যে কারণে এ বাঁহাতি বোর্ডের কাছ থেকে ছুটি চেয়ে নিয়েছিলেন। তাই শ্রীলঙ্কা সফরে যাননি। ওই সময় পবিত্র হজ পালন করতে গিয়েছিলেন। সেখান থেকে ফিরে কদিন দেশে কাটিয়ে পরিবারকে সময় দিতে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। গত পরশু রাতে ঢাকায় ফিরেই গতকাল কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।
গতকাল কন্ডিশনিং ক্যাম্পে সবার আগে ব্যাটিং অনুশীলন সারেন সাকিব। এরপর ফিটনেস ও ফিল্ডিং অনুশীলন সেশন থাকলেও করতে পারেননি তিনি। ওই সময় কোচ ও নির্বাচকদের নিয়ে আকরাম খানের সঙ্গে আসন্ন টেস্টের উইকেট নিয়ে আলোচনায় বসেন এ অলরাউন্ডার।
আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র ম্যাচের টেস্ট সিরিজ। সেই টেস্টেও ব্যাট হাতে জ্বলে উঠতে চান সাকিব। এজন্য গতকাল অনেকটা সময় ব্যাটিং অনুশীলন করেন এ বাঁহাতি।
আফগানদের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু
হওয়ার আগে নিজেকে আরও ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন সাকিব। কেননা, আগামী ২৮ আগস্ট পর্যন্ত মিরপুরে চলবে টাইগারদের স্কিল অনুশীলন। পরে ৩০ ও ৩১ আগস্ট প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ থাকছে তার। এদিকে আগামী ১ সেপ্টেম্বর চট্টগ্রামে আফগানিস্তান একাদশের বিপক্ষে ইচ্ছে করলে মাঠে নামতে পারেন তিনি।

সর্বশেষ..