ছয় কোম্পানির এজিএম আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ছয় কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)। গত জুনে এসব কোম্পানির হিসাববছর শেষ হয়েছে। সভায় কোম্পানিগুলোর বিভিন্ন এজেন্ডা উত্থাপন করা হবে। একই সঙ্গে এসব এজেন্ডা বিনিয়োগকারীদের প্রস্তাব ও সমর্থনের মধ্য দিয়ে পাস হবে।

যেসব কোম্পানির এজিএম হবে সেগুলোর মধ্যে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। কোম্পানিটি গত জুনে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ‘নো ডিভেডেন্ড’ অর্থাৎ কোনো ধরনের লভ্যাংশ ঘোষণা করেনি। কোম্পানির এজিএম সকাল ১০টায় বাগেরহাটের খুলনা-মোংলা রোডের লকপুর ফকিরহাট হওয়ার কথা রয়েছে। ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেডও গত সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দিতে ব্যর্থ হয়েছে। কোম্পানিটির আজ এজিএম হওয়ার কথা রয়েছে। আগামী ২৫ জানুয়ারি কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানিটির এজিএম সকাল ১১টায় রাজধানীর ইস্কাটন রোডের টিএমসি বিল্ডিংয়ে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  একই দিনে সকাল সাড়ে ১১টায় সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজের এজিএম রাজধানীর ধানমন্ডিতে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি গত সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। বার্ষিক সাধারণ সভায় সাধারণ বিনিয়োগকারীদের সর্বসম্মতিতে এ লভ্যাংশ চূড়ান্ত করা হবে। একই সঙ্গে অন্যান্য এজেন্ডাও এজিএম এ শেয়ারহোল্ডারদের সম্মতিতে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে সিএমসি কামাল টেক্সটাইল মিলস লিমিটেডের এজিএম দুপুর ১২টায় রাজধানীর গুলশানের হোটেল লেক ব্রিজে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি গত সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সভায় শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে এ লভ্যাংশ চূড়ান্ত করা হবে। একই সঙ্গে শেয়ারহোল্ডারদের মাধ্যমে অন্যান্য এজেন্ডা প্রস্তাব ও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিচ হ্যাচারি লিমিটেড সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ দেয়নি। কোম্পানিটির এজিএম আজ সকাল সাড়ে ১১টায় রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। সদ্য নতুন নামে আগত আলিফ ইন্ডাস্ট্রিজ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ এবং ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সধারণ সভা দুপুর ২টায় রাজধানীর গুলশান হোটেল লেক ব্রিজে অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের মাধ্যমে চূড়ান্ত করা হবে।

 

 

 

সর্বশেষ..