প্রিন্ট করুন প্রিন্ট করুন

ছয় কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে গত সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে গত সপ্তাহে ছয় কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করে আমরা টেকনোলজিস, আমরা নেটওয়ার্কস, কাশেম ড্রাইসেল, ইফাদ অটোস, স্কয়ার টেক্সটাইল ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আমরা টেকনোলজিস: আইটি খাতের কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৫২ পয়সা, শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ২২ টাকা ৬২ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ নভেম্বর।

আমরা নেটওয়ার্কস: আইটি খাতের কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ২২ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য ২৬ টাকা ৮৮ পয়সা।

কোম্পানির এজিএম আগামী ২১ ডিসেম্বর বেলা ১২টায় ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড-সংক্রান্ত রেকর্ড ডেট ৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার টেক্সটাইল: বস্ত্র খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ২০ শতাংশ নগদ ও ও পাঁচ শতাংশ বোনাসসহ মোট ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৩০ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য ৪১ টাকা শূন্য পাঁচ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল ১১টায় স্যামসন এইচ চৌধুরী, ঢাকা ক্লাব, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস: ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য ৩৫ শতাংশ নগদ ও সাত দশমিক পাঁচ শতাংশ বোনাসসহ মোট সাড়ে ৪২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ৫১ পয়সা। আলোচিত সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য ৭১ টাকা ৪৭ পয়সা। কোম্পানিটির এজিএম আগামী ৪ ডিসেম্বর সকাল ১০টায় স্যামসন এইচ চৌধুরী সেন্টার, ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৮ নভেম্বর।

ইফাদ অটোস লিমিটেড: প্রকৌশল খাতের কোম্পানিটি ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য ২১ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাসসহ মোট ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ছয় টাকা ৭৪ পয়সা। এছাড়া শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৮ টাকা ৬১ পয়সা। আগামী ১০ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টায় সামারাই কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১২ নভেম্বর।

কাশেম ড্রাইসেল: প্রকৌশল খাতের কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য ১৮ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ১৫ পয়সা। শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৪৪ টাকা ৬৯ পয়সা। আগামী ১৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রাওয়া কমপ্লেক্স, মহাখালী, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ নভেম্বর।