সারা বাংলা

ছয় দফা চুক্তি বাস্তবায়ন দাবি ফুলবাড়ী দিবসের কর্মসূচি ঘোষণা

প্রতিনিধি, দিনাজপুর: ছয় দফা চুক্তির পূর্ণ বাস্তবায়ন, আইন করে উš§ুক্ত খনি বাস্তবায়ন বন্ধ করা ও ফুলবাড়ীর গণ-আন্দোলনের নেতাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহার দাবিতে আগামী ২৬ আগস্ট ফুলবাড়ী দিবস পালনের কর্মসূচি ঘোষণা করেছে তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।
দিনাজপুরের ফুরবাড়ীতে গতকাল শনিবার তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির উপজেলা কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করেন উপজেলা শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক হামিদুল হক।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার সদস্য সচিব জয় প্রকাশ গুপ্ত, সংগঠনের নেতা এমএ কায়ুম, নাজার আহম্মেদ, শফিকুল ইসলাম শিকদার, মোশারফ হোসেন বাবু, কমল চক্রবর্তী, হিমেল মণ্ডল প্রমুখ।
তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক হামিদুল হক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, ২০০৬ সালের ২৬ আগস্ট জনতার শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী (তৎকালীন বিডিআর সদস্য) গুলি করে তিনজনকে হত্যা এবং অসংখ্য নিরীহ মানুষকে আহত ও পঙ্গু করে ব্যাপকভাবে জানমালের ক্ষতিসাধন করে। শেষ পর্যন্ত তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার আন্দোলনকারী জনতার সঙ্গে ছয় দফা একটি সমঝোতা চুক্তি করতে বাধ্য হয়।
সেই সময় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুলবাড়ীতে এসে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বলেছিলেন, তিনি ক্ষমতায় গেলে ফুলবাড়ীবাসীর ছয় দফা চুক্তি বাস্তবায়ন করবেন। কিন্তু ক্ষমতায় যাওয়ার ১০ বছর পেরিয়ে গেলেও এখনও সেই চুক্তি বাস্তবায়িত হয়নি। তিনি প্রধানমন্ত্রীর সেই অঙ্গীকার বাস্তবায়নের আহ্বান জানান।

সর্বশেষ..