ছয় মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় মিউচুয়াল ফান্ড তাদের ইউনিটহোল্ডারদের জন্য ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড : ফান্ডটি তার ইউনিটহোল্ডারদের জন্য চার শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় হয়েছে এক টাকা ৯৩ পয়সা। আর ২০২১ সালের ৩০ জুন তারিখে ইউনিটপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৬৪ পয়সা। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।
আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড : ফান্ডটি তার ইউনিটহোল্ডারদের জন্য সাড়ে সাত শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে দুই টাকা ৩২ পয়সা। আর ২০২১ সালের ৩০ জুন তারিখে এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ৪৮ পয়সা। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।
ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড : ফান্ডটি তার ইউনিটহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছে দুই টাকা ৬১ পয়সা। আর ২০২১ সালের ৩০ জুন তারিখে এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ৭৬ পয়সা। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।
এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড : ফান্ডটি তার ইউনিটহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছে দুই টাকা ৬১ পয়সা। আর ২০২১ সালের ৩০ জুন তারিখে এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ৭৬ পয়সা। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।
ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড : ফান্ডটি তার ইউনিটহোল্ডারদের জন্য ৯ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছে দুই টাকা ২৪ পয়সা। আর ২০২১ সালের ৩০ জুন তারিখে এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ৯১ পয়সা। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।
ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড : ফান্ডটি তার ইউনিটহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছে দুই টাকা ৫৪ পয়সা। আর ২০২১ সালের ৩০ জুন তারিখে এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ৯৪ পয়সা। লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯৩  জন  

সর্বশেষ..