প্রিন্ট করুন প্রিন্ট করুন

ছয় হাজার ৯৩০ কোটি টাকার প্রস্তাবে মন গলল এমবাপের

ক্রীড়া প্রতিবেদক: এ যেন রিয়াল মাদ্রিদের জন্য বিনা মেঘে বজ্রপাত! কিলিয়ান এমবাপে এমনটা করবে ভাবতেও পারেনি স্প্যানিশ ক্লাবটির কর্তারা। প্রায় এক মৌসুম ধরে তার রিয়াল মাদ্রিদে যাওয়ার কথা ভাসছিল বাতাসে। সান্টিয়াগো বার্নদব্যুর ক্লাবটিও খুব করে চাইছিল এমবাপেকে। এই ফরাসি মহাতারকাও বলেছিলেন, ফ্রেঞ্চ লিগে বহুদিন খেলেছেন, তাই নতুন চ্যালেঞ্জ নিতে চান। তাইতো পিএসজি ছাড়তেও চান! অথচ সেই তিনিই কি না এভাবে চমক দিলেন।

একদিন আগে এমবাপে জানালেন,  তিনি পিএসজিতেই থাকবেন আরও তিন বছর। অফিসিয়ালি চুক্তিটাও সেরে নিয়েছেন তিনি। আর এটা করেছেন রিয়ালের মোটা অঙ্কের অর্থের প্রস্তাব ফিরিয়ে দিয়ে।

এমবাপের এমন সিদ্ধান্তে হতাশ স্প্যানিশ লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাস। তিনি টুইট করে জানিয়েছেন, এ রকম প্রস্তাব ফুটবলের জন্য অপমান। পিএসজি ফুটবলের জন্যও বিপজ্জনক। ফরাসি ক্লাবটির বিরুদ্ধে উয়েফার কাছে আনুষ্ঠানিক অভিযোগ তুলল লা লিগা।

এ অবস্থায় পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করায় এমবাপেকে যে আর্থিক পুরস্কার দেয়া হচ্ছে, তা ফুটবল দুনিয়ায় এত দিন অকল্পনীয়। শুধু চুক্তি স্বাক্ষরের বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো পেয়ে যাবেন এই প্লে- মেকার। সঙ্গে বার্ষিক বেতন থাকবে ১৫ কোটি ইউরো। কর ছাড়াই এই অর্থ। তিন বছরের পারিশ্রমিক যোগ করলে হয় মোট ৭৫ কোটি ইউরো- যা এখন বাংলাদেশি মুদ্রায় প্রায় ছয় হাজার ৯৩০ কোটি টাকা।

এর পাশাপাশি মৌসুমে পারফরম্যান্সভিত্তিক ও শিরোপা জেতার পর বোনাস পাবেন। সব মিলিয়ে লোভনীয় সব প্রস্তাবের কারণেই লিওনেল মেসিদের সঙ্গে পিএসজিতেই থেকে গেলেন এমবাপে।