প্রিন্ট করুন প্রিন্ট করুন

জবি ছাত্রলীগে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহবান

প্রতিনিধি, জবি : মুক্তিযুদ্ধের চেতনায় আদর্শিক ও সংগ্রামী নেতৃত্ব নির্বাচন এবং কর্মীদের সক্রিয়ভাবে রাজনীতি করার সুযোগ প্রদানের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদ,বিভাগ এবং ইনস্টিটিউটের পদপ্রত্যাশীদের কাছে সিভি (জীবন বৃত্তান্ত) আহবান করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সিভি জমা দেয়া যাবে আগামী ২৫-৩০ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত৷ সিভির সাথে জমা দিতে হবে নির্ধারিত কাগজপত্র।

মঙ্গলবার (২২ নভেম্বর) শাখা ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব বিষয় জানানো হয়।

বিজ্ঞপ্তিতে হতে বলা হয়, প্রতিটি অনুষদ,বিভাগ ও ইনস্টিটিউটের পদ প্রত্যাশীদেরকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকর্মী আবু জাফর ও মো. নিউটনের কাছে নির্ধারিত সময়ে (২৫-৩০ নভেম্বর) সিভি ও সংশ্লিষ্ট কাগজপত্র জমা দিতে হবে।

এক্ষেত্রে ২ কপি সিভি, ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, সর্বশেষ একাডেমিক সনদ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিচয়পত্রের ফটোকপি, সামাজিক-সাংস্কৃতিক বা সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ততার সনদপত্র বা স্বীকৃতি কপি, পরিবারের কেউ রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলে তার প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

পাশাপাশি রেফারেন্স হিসেবে জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ, ছাত্রলীগ ইউনিটের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম,ঠিকানা ও মোবাইল নাম্বার দিতে হবে।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম ফরাজী বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে হল কমিটি গঠন করা হলেও ফার্স্ট ইয়ার, সেকেন্ড ইয়ার ও থার্ড ইয়ারের কর্মীরা পরিচয় পেয়ে যায়। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয়ে সেই সুযোগ নেই। এখানে অনার্স-মার্স্টার্স শেষ করেও অনেকে পরিচয় পায়না৷ তাই জুনিয়র থাকা অবস্থায় এবং পরিশ্রমী ও ত্যাগীরা যেন একটি পরিচয় পায় সেদিকে লক্ষ্য রেখেই আমরা অনুষদ,বিভাগ ও ইনস্টিটিউট থেকে সিভি আহবান করেছি। সিভিগুলো যথাযথভাবে যাচাই-বাছাই করেই আমরা কমিটি দিব৷ এতে ছাত্রলীগকর্মীরা সক্রিয়ভাবে রাজনীতি করার সুযোগ পাবে ।

শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, দেশরত্ন শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়ন ও আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বদ্ধ পরিকর। এই ক্যাম্পাসে ছাত্রদল, শিবির অবাঞ্চিত। আমাদের সাংগঠনিক কার্যক্রমকে আরও গতিশীল করার লক্ষ্যে আমরা বিভাগ, ইনস্টিটিউট ও অনুষদ কমিটি গঠনের জন্য জীবন বৃত্তান্ত আহ্বান করেছি। খুব শীঘ্রই হল ও পূর্নাঙ্গ কমিটির বিষয়েও আমরা হাত দেবো।