কোম্পানি সংবাদ পুঁজিবাজার

জমিসহ নির্মাণাধীন ভবন বেচবে সানলাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: জমিসহ নির্মাণাধীন ভবন বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বিমা খাতের কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, মহাখালীতে অবস্থিত নির্মাণাধীন একটি ভবনসহ আট দশমিক ৩৭ কাঠা জমি ৪৫ কোটি টাকায় নিটল মোটরসের কাছে বিক্রি করবে। একই সঙ্গে চারটি ফ্লোর (৯, ১০, ১১, ১২) এবং সমানুপাতিকভাবে বেসমেন্ট এক কোটি টাকায় বিক্রি করবে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে সানলাইফ ইন্স্যুরেন্সের শেয়ারদর এক দশমিক ৮২ শতাংশ বা ৩০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৬ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৬ টাকা ৫০ পয়সা। দিনজুড়ে ১০ হাজার ৫৬১টি শেয়ার ৩৩ বার হাতবদল হয়, যার বাজারদর এক লাখ ৭৪ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ১৬ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ১৬ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৪ টাকা থেকে ২৯ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করে।

সর্বশেষ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য দুই শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। এর আগে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ছয় শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। সানলাইফ ইন্স্যুরেন্স ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘জেড’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৫ কোটি ৭৬ লাখ ১০ হাজার টাকা।

কোম্পানির মোট তিন কোটি ৫৭ লাখ ৬০ হাজার ৬৯০ শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৪০ দশমিক ৮০ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৬ দশমিক ৪৭ শতাংশ এবং বাকি ৩২ দশমিক ৭৩ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীর কাছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..