জমি কিনবে ইফাদ অটোস

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল খাতের কোম্পানি ইফাদ অটোস লিমিটেডের পরিচালনা পর্ষদ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটি সদর যশোরে ১৯৯ শতাংশ জমি কিনবে। নিবন্ধন, জমি ও ভবন উন্নয়ন এবং অন্যান্য খরচসহ জমি কিনতে মোট তিন কোটি ১৮ লাখ ১০ হাজার টাকা ব্যয় হবে। ভবিষ্যতে কোম্পানিটির ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে এ জমি কিনছে কোম্পানিটি।

সম্প্রতি কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২১ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ১৮ পয়সা। ৩০ জুন, ২০২১ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪০ টাকা ৮১ পয়সা। এছাড়া এই হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪৪ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর বেলা ১২টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

প্রকৌশল খাতের ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৩০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৫২ কোটি ৯৫ লাখ টাকা। কোম্পানিটির মোট ২৫ কোটি ২৯ লাখ ৫০ হাজার ৪১২টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৫৪ দশমিক ৮৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৬ দশমিক ৯২ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে শূন্য দশমিক শূন্য আট শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ১৮ দশমিক ১৩ শতাংশ শেয়ার রয়েছে।

৩০ জুন ২০২০ সালের সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ৯ শতাংশ নগদ ও দুই শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৩ পয়সা, যা তার আগের বছর একই সময় ছিল চার টাকা ৫৯ পয়সা। ৩০ জুন ২০২০ শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৭৩ পয়সা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯৯৫  জন  

সর্বশেষ..