কোম্পানি সংবাদ পুঁজিবাজার

জমি কিনবে জেনেক্স ইনফোসিস

নিজস্ব প্রতিবেদক: আইটি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেডের পরিচালনা পর্ষদ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ রাজধানী ঢাকার খিলক্ষেত থানার ডুমুনিয়া ইউনিয়নের ডুমুনি শিথো মৌজায় ৩৩ শতাংশ বা এক বিঘা জমি কিনবে। জমি (কমার্শিয়াল প্লট) কিনতে খরচ হবে ১২ কোটি ৯২ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানির পরিচালনা পর্ষদ এ জমিতে ‘জেনেক্স টেক পার্ক’ নির্মাণ করবে যেখানে জেনেক্স হেডকোয়ার্টার্স বা করপোরেট অফিস, অপারেশনস সেন্টার তৈরি করবে।

এদিকে সম্প্রতি ইন্টারনেট প্রটোকল টেলিভিশনের (আইপিটিভি) লাইসেন্স পেয়েছে তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেড। বর্তমানে স্যাটেলাইট টিভির পাশাপাশি আইপিটিভি বেশ জনপ্রিয়তা পেয়েছে। আমাদের দেশে আইপিটিভি ব্যাপকভাবে শুরু না হলেও বিশ্বের অন্যান্য দেশে টিভির চেয়ে অনেক বেশি জনপ্রিয় এ মাধ্যম।

গ্রাহকের জন্য ইন্টারনেট প্রটোকল টেলিভিশনের এবং অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মের সেবা দিতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) থেকে লাইসেন্স পেয়েছে জেনেক্স ইনফোসিস লিমিটেড।

কোম্পানিটি আইপিটিভি লাইসেন্স ব্যবহার করে অ্যান্ড্রোয়েড ডিভাইসের সঙ্গে গুগল সার্টিফাইড অনলাইন ভিডিও স্ট্রিমিং সার্ভিস ডেভেলপ করবে; যা কি না গ্রাহকদের সংবাদ এবং বিনোদন সেবা দিতে সক্ষম হবে।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য পাঁচ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৭১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ৭০ পয়সা। আর মুনাফা করেছে ১৯ কোটি ৫৬ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..