Print Date & Time : 30 October 2020 Friday 11:08 pm

জমি কিনল এমএল ডায়িং

প্রকাশ: June 4, 2020 সময়- 12:19 am

নিজস্ব প্রতিবেদক: বস্ত্র খাতের কোম্পানি এমএল ডায়িং লিমিটেডের পরিচালনা পর্ষদ আড়াই কোটি টাকার জমি কিনেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটি এক একর এবং ৫৬ দশমিক ২৭ শতাংশ জমি কিনেছে। নিবন্ধন ও অন্যান্য খরচসহ যার মূল্য দাঁড়িয়েছে দুই কোটি ৫৬ লাখ ২২ হাজার ৭৫০ টাকা।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আর ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ছয় পয়সা, যা তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৫৮ পয়সা ও ২৩ টাকা ৭১ পয়সা।

২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। অনুমোদিত মূলধন ৩১০ কোটি এবং পরিশোধিত মূলধন ২২১ কোটি ৩৬ লাখ ৬০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৩০৪ কোটি ৯ লাখ ৩০ হাজার টাকা।

কোম্পানিটির মোট ২২ কোটি ১৩ লাখ ৬৫ হাজার ৮০০ শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩১ দশমিক ৪০ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৩ দশমিক ৭৩ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের ২১ দশমিক ৮৯ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ২২ দশমিক ৯৮ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৪৮ দশমিক ৫৪ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ২৬ দশমিক ৬০।