কোম্পানি সংবাদ পুঁজিবাজার

জমি বেচবে দেশবন্ধু পলিমার

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল খাতের কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেডের পরিচালনা পর্ষদ জমি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটি নরসিংদী জেলার পলাশ উপজেলার কাওয়াদী এলাকায় ১০৩ শতাংশ জমি দেশবন্ধু প্যাকেজিং লিমিটেডের কাছে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। জমির বন্ধক খালাসের পর জমি বিক্রির মাধ্যমে দেশবন্ধু প্যাকেজিংয়ের এক কোটি ২০ লাখ টাকা পরিশোধ করা হবে। জমি বিক্রির বিষয়টি বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৪ ডিসেম্বর বিশেষ সাধারণ সভা (ইজিএম) আয়োজন করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ ডিসেম্বর।

কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৩০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৬১ কোটি ৩৬ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ চার কোটি ৩৯ লাখ টাকা।

কোম্পানিটির মোট ছয় কোটি ১৩ লাখ ৬৫ হাজার ১৫০টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩৩ দশমিক ৫৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ১০ দশমিক ২৩ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৫৬ দশমিক ২৩ শতাংশ শেয়ার রয়েছে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৯৩ শতাংশ বা ১০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ১০ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১০ টাকা ৬০ পয়সা। দিনভর কোম্পানিটির পাঁচ লাখ ৪৫ হাজার ২৭৪টি শেয়ার মোট ২২০ বার হাতবদল হয়, যার বাজারদর ৫৮ লাখ ৪০ হাজার টাকা। ওই দিনভর শেয়ারদর সর্বনি¤œ ১০ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ১০ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৯ টাকা ২০ পয়সা থেকে ১৪ টাকা ৩০ পয়সায় ওঠানামা করে।

সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাতে ২২ দশমিক ৫৫।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..