দিনের খবর সারা বাংলা

জয়নগর দিয়ে ফিরতে পারেননি বাংলাদেশি নাগরিক

মফিজ জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা: অনাপত্তি ও কভিড-১৯ নেগেটিভ সনদ না পাওয়ায় গতকাল রবিবার সকাল থেকে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা দেশে প্রবেশ করতে পারেননি। ভারতে ইমিগ্রেশন জটিলতার কারণে এ বাংলাদেশিরা আসতে পারেননি বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

জয়নগর ইমিগ্রেশনে দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. অমিত কুমার বিশ্বাস জানিয়েছেন, ভারত সরকারের অনাপত্তি ও নেগেটিভ সনদ না পাওয়ায় তারা দেশে ফিরতে পারেননি। আগামী ২৩ মে পর্যন্ত এ জটিলতা কাটাতে আটকে পড়া বাংলাদেশিদের অপেক্ষা করতে হতে পারে।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (১৫ মে) দুপুরে কভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ভারত থেকে আগতদের পর্যবেক্ষণে ৭ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। ভারতীয় ভ্যারিয়েন্ট যেন কোনোভাবেই ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে সতর্কতা অবলম্বন করা হবে। কভিডকালে বাংলাদেশের নাগরিকরা ভারতে চিকিৎসাসহ অন্য প্রয়োজনীয় কাজে যান। ভারতে গিয়ে তারা নানা কারণে সেখানে আটকা পড়েন।

অনুমতি পাওয়া নাগরিকরা ১৬ মে রবিবার সকাল থেকে ভারতের গেদে হয়ে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করতে পারবেন। তাদের র‌্যাপিড কিটসের মাধ্যমে করোনা পরীক্ষা করা হবে। পরে প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে নির্ধারিত স্থানে পাঠানো হবে। ভারত থেকে প্রথম দিনে যারা আসবেন তাদের রাখা হবে চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউটের হোস্টেলে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..