এসএমই

জয়পুরহাটে চলছে এসএমই পণ্যমেলা

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশে জয়পুরহাট সার্কিট হাউস মাঠে শুরু হয়েছে সাত দিনব্যাপী এসএমই পণ্যমেলা। ১৩ ফেব্রুয়ারি এ মেলার উদ্বোধন হয়। জেলা প্রশাসক ও এসএমই পণ্যমেলা উদ্যাপন কমিটির সভাপতি মোহাম্মদ জাকির হোসেন এর উদ্বোধন করেন।

জেলা প্রশাসন, বিসিক, নাসিব ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জয়পুরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম সোলায়মান আলী, অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন, জেলা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সরদার রাশেদ মোবারক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, বিসিকের উপপরিচালক আকতারুল আলম চৌধুরী, নাসিব সভাপতি রাশেদুজ্জামান, রুকিন্দিপুর ইউপি চেয়ারম্যান আহসান কবির প্রমুখ।

মেলায় নানা পণ্যের ৫০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এসব স্টলে পণ্য প্রদর্শিত হচ্ছে।

জাতীয় শিল্পনীতি-২০১৬ অনুযায়ী অগ্রাধিকারভিত্তিক খাত হিসেবে চিহ্নিত কৃষি, খাদ্য প্রক্রিয়াকরণ, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, আইসিটি, সফটওয়্যার এবং চামড়া ও চামড়াজাত পণ্য শিল্প, লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প, হস্ত ও কুটিরশিল্প, খেলনা, কৃত্রিম জুয়েলারি ও আগর শিল্পের সঙ্গে সম্পৃক্ত এসএমই খাতের প্রতিষ্ঠানগুলোকে মেলায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

মো. শামিম কাদির, জয়পুরহাট

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..