প্রিন্ট করুন প্রিন্ট করুন

জলাবদ্ধতা নিরসনে নগরবাসীর সহযোগিতা চান মসিক মেয়র

প্রতিনিধি, ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, জলাবদ্ধতা নিরসনে ড্রেনই একমাত্র সমাধান নয়। বাড়ি নির্মাণের সময় এ ড্রেনগুলো যদি পাইলিংয়ের মাটি দিয়ে ভরাট করে ফেলি, তবে এ ড্রেনগুলো আর কাজে আসবে না। এজন্য নাগরিক সচেতনতা ও সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গতকাল সকালে মহানগরীর ১৩ ও ১৬নং ওয়ার্ডে সাত কোটি টাকা ব্যয়ে দুটি ফুটপাতসহ আরসিসি ড্রেনের নির্মাণকাজের উদ্বোধনকালে এসব কথা বলেন মসিক মেয়র টিটু।

উন্নয়নকাজের উদ্বোধনকালে মেয়র আরও বলেন, নগরব্যাপী বিভিন্ন ওয়ার্ডে উন্নয়নকাজ চলমান। দ্রুতগতিতে এসব কাজ এগিয়ে চলেছে। ময়মনসিংহ সিটির অবকাঠামো উন্নয়নে চলমান এক হাজার ৫৭৫ কোটি টাকার প্রকল্প আগামী ২০২৪ সালে শেষ হলে সিটি সড়ক ও ড্রেন

অবকাঠামো নির্মাণে অভূতপূর্ব পরিবর্তন সাধিত হবে। উদ্বোধনকৃত কাজগুলোর মধ্যে রয়েছে দুই হাজার ২০০ মিটার দৈর্ঘ্যরে ফুটপাত ও ড্রেন। বদরের মোড় থেকে গার্লস ক্যাডেট কলেজ হয়ে চরপাড়া কালভার্ট পর্যন্ত এবং মিন্টু কলেজ থেকে ত্রিশাল বাসস্ট্যান্ড হয়ে পূরবী সিনেমা হল পর্যন্ত আরসিসি ড্রেনসহ ফুটপাত নির্মাণ।

উন্নয়ন কাজের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর দেলোয়ার হোসেন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল মান্নান, ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকেয়া হোসেন, ১৫ ১৭ ও ১৮নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর রোখসানা পারভীন কাজল, মসিকের নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল হক, সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।