সুশিক্ষা

জাকারিয়া ইমির প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’র মোড়ক উম্মোচন

বনানীর ইকবাল সেন্টারে সম্প্রতি মো. জাকারিয়া রহমান ইমির প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’র মোড়ক উšে§াচন করা হয়েছে। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফসিএমএ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবদুল জব্বার চৌধুরী ও গোলাম আউলিয়া, এসইভিপি, গুলশান শাখাপ্রধান নেয়ামতউদ্দিন আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ব্র্যান্ড, মার্কেটিং এবং জনসংযোগ বিভাগের প্রধান তারেক উদ্দিন, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মোয়াজ্জিম হোসাইন জুয়েল।

এ নবীন কবির প্রথম কাব্যগ্রন্থটি ছেপেছে অন্য প্রকাশ। বাংলা ও ইংরেজি দুই ভাষায় রচিত এ কাব্যগ্রন্থে পাওয়া যায় জীবনধর্মী প্রেমের কবিতা, যেখানে সমাজের নানা ভেদাভেদ ও অসামঞ্জস্যের চিত্র তুলে ধরা হয়েছে। রয়েছে চিরায়ত মানব-মানবীর শাশ্বত ভালোবাসা। সন্তানের প্রতি বাবার টান খুঁজে পাওয়া যায়। মৌলিক জীবনের যৌগিক চাহিদার কথা তুলে ধরেছেন কবি। কয়েকটি কবিতায় ফুটে উঠেছে কবির অস্থির মন, আবার কয়েকটিতে সম্পূর্ণ বিপরীতÑধীর, প্রশান্ত মনোভাব। এ যেন জীবনের রংধুন, যা সর্বস্তরের মানুষের জীবনের আবেগ ছুঁয়ে দিতে চেয়েছে আলতো করে।

জাকারিয়া রহমান ইমি প্রিমিয়ার ব্যাংকে ব্র্যান্ড মার্কেটিং ও জনসংযোগ বিভাগে মিডিয়া কমিউনিকেশন প্রধান হিসেবে কর্মরত। ডিজাইনার মো. মোয়াজ্জিম হোসাইন জুয়েল করেছেন ‘দ্বিভা’র প্রচ্ছদ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..