শোবিজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করলেন তারকারা

শোবিজ ডেস্ক: চলচ্চিত্রশিল্পে বিশেষ অবদানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৭ ও ২০১৮ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে বিকাল ৪টায় পুরস্কার তুলে দেওয়া হয় তারকাদের হাতে। পুরস্কার বিতরণ শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু। স্বাগত বক্তব্য রাখেন তথ্য সচিব আবদুল মালেক।

২০১৭ সালে যৌথভাবে আজীবন সম্মাননা পুরস্কার পান এটিএম শামসুজ্জামান ও সালমা বেগম সুজাতা। প্রথমেই প্রধানমন্ত্রী আজীবন সম্মাননা পুরস্কার তুলে দেন এটিএম শামসুজ্জামানের হাতে। এ অভিনেতাকে পুরস্কার দেওয়ার মাধ্যমেই শুরু করা হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। এরপর আজীবন সম্মাননা স্মারক তুলে দেন ‘রূপবান’খ্যাত নায়িকা সুজাতা ও অভিনেতা প্রবীর মিত্রের হাতে। এভাবে পর্যায়ক্রমে অন্য বিজয়ীদের হাতেও পুরস্কার তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। ২০১৮ সালের সেরা সিনেমা ‘পুত্র’। ঢাকা অ্যাটাকে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার জিতে নেন আরিফিন শুভ। তার সঙ্গে যৌথভাবে ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার জিতলেন শাকিব খান। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমায় অভিনয় করে পঞ্চমবারের মতো এ স্বীকৃতি পাচ্ছেন তিনি। ২০১৮ সালে ‘পুত্র’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন নায়ক ফেরদৌস।

ফেরদৌসের পাশাপাশি যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। তিনি মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ সিনেমায় অভিনয়ের জন্য পেলেন এ স্বীকৃতি। সেরা অভিনেতাসহ মোট ২৮ বিভাগের জন্য এ পুরস্কার ঘোষণা করা হয়েছে।

এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনা করেছেন চলচ্চিত্রের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী ফেরদৌস ও পূর্ণিমা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..